অস্ত্রের ভুয়া লাইসেন্স দেওয়ার ঘটনায় ৩৯১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৩:৪৫, মে ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:১৮, মে ১৬, ২০১৯

রংপুরজেলা প্রশাসকের স্বাক্ষর জাল করে অস্ত্রের ভুয়া লাইসেন্স দেওয়ার ঘটনায় অফিস সহকারী সামসুল আলমসহ ৩৯১ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার কমিশনের সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন দুদক রংপুরের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম। দ্রুত আদালতে চার্জশিট দাখিল করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য ২০০৩ সাল থেকে ২০১৫ সালের মধ্যে সামসুল ও তার সিন্ডিকেট রংপুরের জেলা প্রশাসক কার্যালয়ের আগ্নেয়াস্ত্র শাখার অফিস সহকারী হিসেবে কর্মরত থাকার সময় ৫ থেকে ৮ লাখ টাকা করে নিয়ে সেই সময়ের জেলা প্রশাসকদের স্বাক্ষর জাল করে পুরনো তারিখে চারশ’র বেশি ভুয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেন। এভাবে কোটি কোটি টাকার অবৈধ সম্পদের মালিক হন অফিস সহকারী সামসুল। ঘটনাটি প্রকাশ হওয়ায় তার অফিসে অভিযান চালিয়ে সামসুলের আলমারি থেকে ১৫টি ভুয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স, ১৫টি ভুয়া লাইসেন্সের ভলিউম, ৭ লাখ নগদ টাকা, ১১ লাখ টাকার এফডিআর ও ২ লাখ টাকার সঞ্চয়পত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলা প্রশাসক কার্যালয় ও দুদক দুটি মামলা দায়ের করে। পরে ঘটনার মূল হোতা সামসুলকে গ্রেফতার করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন স্থানে অভিযান চালায়।

অবশেষে রংপুর র‌্যাব-১৩ সদস্যরা গত বছরের ৬ জুলাই শামসুল ইসলামকে ঢাকা থেকে গ্রেফতার করেন। একইভাবে গত ১৭ সেপ্টেম্বর টাঙ্গাইল থেকে তার সহয়োগী আব্দুল মজিদকে গ্রেফতার করা হয়।

দুদকের সহকারী পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, ‘জেলা প্রশাসকের কার্যালয়ের সিল সাক্ষর জাল করে অস্ত্রের লাইসেন্স প্রদানের মামলায় ৩৯১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক। আসামিদের নাম ঠিকানাগুলো ভালোভাবে যাচাই করে খুব দ্রুত আদালতে চার্জশিট দাখিল করা হবে।’

আরও পড়ুন- ৪০০ অস্ত্রের ভুয়া লাইসেন্স: অফিস সহকারী সামছুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

/এফএস/

লাইভ

টপ