কেরানীগঞ্জে গরুর খামারের শ্রমিককে শ্বাসরোধে হত্যা, গ্রেফতার ২

Send
কেরানীগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৩৬, মে ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:১৯, মে ১৮, ২০১৯

লাশ

ঢাকার কেরানীগঞ্জে একটি গরুর খামারের শ্রমিককে শ্বাসরাধে হত্যা করা হয়েছে। এই ঘটনায় ওই খামারের দুই শ্রমিককে গ্রেফতার করা হয়েছে। মডেল থানার হযরতপুরের দক্ষিণ ঢালিকান্দি এলাকার একটি গরুর খামারে এ ঘটনা ঘটে। শুক্রবার (১৭ মে) দুপুরে দিকে পুলিশ লাশটি উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। 

নিহত শ্রমিকের নাম মো.হযরত মিয়া (৩০)। তিনি টাঙ্গাইল জেলার সদর থানার আলোকদিয়া গ্রামের মৃত মো.কাশেম মিয়ার ছেলে। তার দুইটি মেয়ে আছে।

গ্রেফতার ব্যক্তিরা হচ্ছে, মো. কদ্দুস (৩৮) এবং মো. বাবলু (৪৪)। গ্রেফতার বাবলুর বাড়ি ঢালিকান্দি এবং ‍কুদ্দুসের বাড়ি ভোলা জেলার চরফেশান থানায়।

এ ঘটনায় শুক্রবার রাত ১১টার দিকে নিহতের বড় ভাই মো.আব্দুল করিম বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

মামলার বাদী আব্দুল করিম জানান,তার ছোট ভাই নিহত মো. হযরত মিয়া  হযরতপুরের দক্ষিণ ঢালিকান্দি এলাকার রাশেদুল ইসলাম সুমনের গরুর খামারে দেড় বছর ধরে কাজ করছে। তার সঙ্গে একই খামারের গ্রেফতার মো. কদ্দুস ও মো.বাবুল কাজ করে। তারা তিনজন খামারের ভেতর একটি ঘরেই থাকতো। তার ছোট ভাই নিহত তার কাজের দক্ষতার জন্য খুব তাড়াতাড়ি খামারের মালিক রাশেদুল ইসলাম সুমনের কাছে বিশ্বাসী হয়ে উঠে। কিছুদিন আগে খামারের মালিক রাশেদুল ইসলাম সুমন খামারের মূল চাবি তার ভাইয়ের কাছে দেয়। এতে খামারের অপর দুই শ্রমিক কদ্দুস ও বাবলু তার ভাইকে হিংসা করতে শুরু করে। এনিয়ে তারা  গোপন শত্রুতা শুরু করে। গত বৃহস্পতিবার রাতে তার ভাই হযরতসহ অপর দুই শ্রমিক কুদ্দুস ও  বাবলু খামারের ভেতর তাদের থাকার ঘরে এক সঙ্গে লুডু খেলে। এসময় পরিকল্পিতভাবে ও ঠাণ্ডায় মাথায় কদ্দুস ও বাবলু তার ভাইকে শ্বাসরোধে হত্যা করেছে। দুপুরে খবর পেয়ে কলাতিয়া পুলিশ ফাঁড়ির এসআই মো. আনোয়ার হোসেন তার ভাইয়ের লাশটি উদ্ধার করে। পরে ওই খামার থেকে কুদ্দুস ও বাবলুকে গ্রেফতার করেছে পুলিশ। খবর পেয়ে তারা টাঙ্গাইল থেকে রাতে থানায় এসে মামলা দায়ের করেছে।

এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘এই হত্যাকাণ্ডের ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনার সঙ্গে আর কেও জড়িত আছে কিনা তা তদন্ত করে পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

 

/জেবি/

লাইভ

টপ