মেডিক্যাল শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, হোস্টেল সুপারকে দায়িত্ব থেকে অব্যাহতি

Send
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত : ০৯:১৬, মে ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:১৬, মে ১৯, ২০১৯

ময়মনসিংহ

আইন-শৃংখলা বাহিনী ও কলেজ প্রশাসনের দাবি মেনে নেওয়ার আশ্বাসে ময়মনসিংহ মেডিক্যাল কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের কর্মসূচি স্থগিত করেছে। শনিবার বিকেলে পুলিশ প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে আন্দোলন কর্মসূচি স্থগিতের ঘোষণা দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

মেডিক্যাল শিক্ষার্থী অনিক জানায়, ১২ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি কলেজ কর্তৃপক্ষকে দেওয়া হয়েছে। এই দাবিগুলো নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

তিনি আরও জানান, সভায় মেডিক্যাল কলেজের ছাত্রী হোস্টেলের সুপার ডা.নাহিদা রায়হানাকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এর সঙ্গে শ্লীলতাহানির সঙ্গে জড়িত বখাটে রিকশাচালককে দ্রুত গেফতারের আশ্বাস দিয়েছে পুলিশ প্রশসানের কর্মকর্তারা। এছাড়া অন্য দাবিগুলো দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেওয়ায় কর্মসূচি স্থগিত করার কথা তিনি জানান।

কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা.আনোয়ার হোসেন জানান,কলেজের শিক্ষক, শিক্ষার্থী প্রতিনিধি, পুলিশ প্রশসানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে দীর্ঘ সময় বৈঠক হয়েছে। আলোচনায় পর্যায়ক্রমে সব দাবি মেনে নেওয়ার সিদ্ধান্ত হওয়ায় শিক্ষার্থীরা তাদের কর্মসূচি স্থগিত করেছে। দাবিগুলো দ্রুত বাস্তবায়ন করা সম্ভব হবে বলে তিনি জানান।

 

অতিরিক্ত পুলিশ সুপার আল-আমীন জানান, নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ক্যাম্পাসে পুলিশী টহল বাড়ানো হয়েছে। এছাড়া দায়ী বখাটে রিকশচালককে গ্রেফতারে পুলিশী অভিযান চলছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, ১৫ মে বুধবার সন্ধ্যার পর কলেজ হোস্টেলের সামনের এম-৫৫ ব্যাচের এক ছাত্রীকে শ্লীলতাহানি করে বহিরাগত এক রিকশাচালক। এই ঘটনা হোস্টেল সুপারসহ কলেজ কর্তৃপক্ষকে জানানোর পরও কোনও ব্যবস্থা না নেওয়ায় এর প্রতিবাদে এবং ক্যাম্পাসে নিরাপত্তার দাবিতে প্রথমে ১ মে বৃহস্পতিবার পরে দ্বিতীয় দফায় শনিবার দুপুরে কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করে।  

/জেবি/

লাইভ

টপ