মানিকগঞ্জে কেমিক্যাল মিশ্রিত ২ হাজার কলা ধ্বংস

Send
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২১:২৭, মে ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৩৮, মে ১৯, ২০১৯

কেমিক্যাল মিশ্রিত কলা বিনষ্ট করে ফেলা হচ্ছেমানিকগঞ্জে অভিযান চালিয়ে কেমিক্যাল মিশ্রিত দুই হাজার কলা ধ্বংস করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় কেমিক্যাল মিশ্রণের দায়ে কলা ব্যবসায়ীদের জরিমানা করা হয়।

রবিবার (১৯ মে) দুপুর থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন কলার আড়তে অভিযানে নামেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী উপ-পরিচালক আসাদুজ্জামান রুমেল।

এ অভিযানে সদর উপজেলার ভাটবাউর এলাকার মোতালেব (৪৫) ও খোরশেদ (৫০) নামে দুই কলা ব্যবসায়ীর দোকান থেকে কেমিক্যালসহ দুই হাজার কলা জব্দ করা হয়। ওই দুই ব্যবসায়ীকে চার হাজার টাকা অর্থ জরিমানা করা হয়। পরে জব্দকৃত কলাগুলো মানিকগঞ্জ পৌরসভার ভাটারে নিয়ে তা বিনষ্ট করেন ভোক্তা অধিকারের ওই কর্মকর্তা ও সহযোগীরা।

পরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী উপ-পরিচালক আসাদুজ্জামান রুমেল মানিকগঞ্জ পৌর সুপার মার্কেটের নিচে তরমুজের ফলের দোকানে তদারকিতে গিয়ে দেখেন এক-একটা তরমুজ সাড়ে সাতশ’ থেকে আটশ’ টাকায় বিক্রি করছেন ফল বিক্রেতারা। পরে তিনি ফলের দোকানদারদের ক্রয় মেমো খুলে দেখেন প্রতিটি তরমুজের ক্রয়মূল্য ছিল সর্বোচ্চ সাড়ে তিনশ’ টাকা।

এ সময় তিনি উপস্থিত ফল ব্যবসায়ীদের অধিক মুনাফা না করে স্বল্প লাভে তরমুজ বিক্রির আহ্বান জানালে ব্যবসায়ীরা বড় সাইজের তরমুজ সর্বোচ্চ পাঁচশ’ টাকা থেকে সাড়ে পাঁচশ’ টাকা বিক্রির অঙ্গীকার করেন। তাৎক্ষণিক ক্রেতারা আটশ’ টাকার তরমুজ পাঁচশ’ টাকায় কেনার সুযোগ পায়। 

/এমএএ/

লাইভ

টপ