‘দেশের সরকার ভেজাল বলেই সর্বত্র ভেজাল’

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৩৪, মে ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:৪৭, মে ২০, ২০১৯

অনুষ্ঠানে বিএনপি নেতা সরোয়ারবরিশাল জেলা বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেছেন, ‘দেশের সরকার ভেজাল বলেই খাদ্যপণ্যসহ সর্বত্র ভেজাল ছড়িয়ে পড়েছে। দেশের এলিট ফোর্স প্রধান নিজেও ভেজালকারীদের মৃত্যুদণ্ড চাইতে বাধ্য হচ্ছেন। কারণ সরকারের ভেতর চেইন অব কমান্ড নেই বলেই ভেজাল ব্যবসায়ীদের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে সরকার।’

সরোয়ার বলেন, ‘দেশের আইন, প্রশাসন ও বিচার বিভাগ যতক্ষণ পর্যন্ত নিরপেক্ষতা অবলম্বন না করবে ততদিন পর্যন্ত দেশের অপরাধ, অবক্ষয় দূর হবে না। এমনকি সমাজে সৃষ্টি হবে না ভালো মানুষ।’

রবিবার আল কোরআন ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর টাউন হলে কেরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘দেশের সংবিধানে লেখা রয়েছে আইন তার নিজস্ব গতিতে চলবে। সেখানে আমাদের দেশের আইন তার নিজস্ব গতিতে চলতে প্রতিনিয়ত বাধাগ্রস্থ হচ্ছে। শুধু ফ্লাইওভার করলেই দেশ উন্নয়ন হতো তাহলে দেশের বেকার যুবকরা ভূমধ্যসাগরে ডুবে মারা যেত না।’ দেশকে অবক্ষয় থেকে মুক্ত করতে আলেম ওলামায়েদেরকে সোচ্চার হয়ে এগিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি।

বরিশাল মহানগর জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা কাজী আবদুল মান্নানের সভাপতিত্বে কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বরিশাল সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুল ওয়াহেদ, মাওলানা আব্দুর রব, হাফেজ মাওলানা আব্দুর গফুর ও হাফেজ মাওলানা মাহমুদসহ অন্যান্যরা।

কেরাত প্রতিযোগিতায় বরিশাল মহানগর ও শহরতলী এলাকার ২৫টি মাদ্রাসা থেকে ৭৫ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান ও ২ জন রানারআপসহ ৫ জনকে ক্রেস্টসহ সম্মাননা প্রদান করা হয়। এছাড়া প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রত্যেককে কোরআন শরীফ পুরস্কার দেওয়া হয়।

 

 

/এসটি/

লাইভ

টপ