ঈদে ভিজিএফের চাল পাবে নীলফামারীর ৪ লাখ পরিবার

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ২০:০০, মে ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৩, মে ২১, ২০১৯

নীলফামারী

আসন্ন ঈদুল ফিতরকে ঘিরে অতি দরিদ্রদের জন্য সরকারের সামাজিক নিরাপত্তাবেষ্টনী কার্যক্রম ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির চাল পাবে নীলফামারীর ৪ লাখ ৪ হাজার ৩১৫টি পরিবার। প্রত্যেক পরিবারকে ১৫ কেজি করে চাল দেওয়া হবে। ইতোমধ্যে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ সংক্রান্ত উপ-বরাদ্দের পরিপত্র সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের পাঠানো হয়েছে ।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, জেলার ৬০টি ইউনিয়নের ৩ লাখ ৯০ হাজার ৪৫২টি পরিবার এবং চার পৌরসভায় ১৩ হাজার ৮৬৩টি পরিবার এ চাল পাবে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ৬ উপজেলার মধ্যে ডিমলায় ৬৭ হাজার ১৮৮ জন, জলঢাকায় ৭৮ হাজার জন, কিশোরগঞ্জে ৫৬ হাজার ৫৪৭ জন, ডোমারে ৫৩ হাজার ৭০১ জন, সদরে ৯০ হাজার ৬৯০ জন এবং সৈয়দপুরে ৪৪ হাজার ৩২৬ জনকে এ চাল দেওয়া হবে। এ ছাড়া, চার পৌরসভার মধ্যে নীলফামারী পৌরসভায় ৪ হাজার ৬২১ জন, সৈয়দপুরে ৪ হাজার ৬২১ জন, জলঢাকায় ৩ হাজার ৮১ জন এবং ডোমারে ১ হাজার ৫৪০ জন ভিজিএফের চাল পাবেন।

এ সূত্র আরও জানায়, এবারের ঈদে সুবিধাভোগীদের মাঝে ১ হাজার ৬৪ দশমিক ৭২৫ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। এর মধ্যে ছয় উপজেলায় ৫ হাজার ৮৫৬ দশমিক ৭৮০ মেট্রিক টন এবং চার পৌরসভায় ২০৭ দশমিক ৯৪৫ মেট্রিক টন চাল বিতরণ করা হবে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এস এ হায়াত জানান, সুবিধাভোগীর প্রত্যেককে ১৫ কেজি করে চাল বিতরণ করা হবে। আগামী ৩ জুনের আগেই চাল উত্তোলন করে বিতরণ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

/এমএ/

লাইভ

টপ