উপজেলা নির্বাচন: সুন্দরগঞ্জে ১৮ প্রার্থীর মনোনয়ন দাখিল

Send
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৪৮, মে ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৫৮, মে ২১, ২০১৯

মনোনয়ন দাখিল করছেন প্রার্থীরা (ছবি– প্রতিনিধি)

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলের শেষদিন মঙ্গলবার (২১ মে) উৎসব মুখর পরিবেশে তারা মনোনয়নপত্র দাখিল করেন।

রিটানিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, মনোনয়নপত্র দাখিলের শেষদিনে সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেন প্রার্থীরা। সহকারী রিটানিং কর্মকর্তা ও ইউএনও মো. সোলাইমান আলীর কাছে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৭ জন ও সংরক্ষিত নারী ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া ৬ প্রার্থী হলেন আশরাফুল আলম সরকার (আওয়ামী লীগ), আহসান হাবীব (জাতীয় পার্টি), শরিফুল ইসলাম (গণফ্রন্ট), খয়বর হোসেন (স্বতন্ত্র), এস.এম সোলায়মান সরকার (স্বতন্ত্র) ও গোলাম আহসান হাবীব মাসুদ (স্বতন্ত্র)।

ভাইস-চেয়ারম্যান পদে ৭ প্রার্থী হলেন সফিউল ইসলাম, আল শাহাদত জামান, আব্দুর রাজ্জাক তরফদার, শওকত আলী, সুরজিত কুমার সরকার, আসাদুজ্জামান মনি ও ফেরদৌস আমিন।

নারী আসনে ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন হোসনে আরা বেগম, উম্মে সালমা, আল্পনা রাণী গোস্বামী, ফেরদৌসি বেগম ও হাফিজা বেগম কাকলী।

সুন্দরগঞ্জের ইউএনও ও সহকারী রিটানিং কর্মকর্তা মো. সোলাইমান আলী এ তথ্য নিশ্চিত করে জানান, ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি চলছে। তফশিল অনুযায়ী ২৩ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। ৩০ মে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন। ১৮ জুন ভোটগ্রহণ হবে।’

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার সেকেন্দার আলী জানান, একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত সুন্দরগঞ্জ উপজেলা। এ উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৩৯ হাজার ২১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৫ হাজার ৩৪১ ও নারী ভোটার ১ লাখ ৭৩ হাজার ৮৭৭ জন। ১১১টি কেন্দ্রে ভোট দেবেন ভোটাররা।

/এমএ/

লাইভ

টপ