বরিশালে গলদা চিংড়ির ৪০ লাখ রেণুপোনাসহ আটক ১৮

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ২৩:০৯, মে ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৩৯, মে ২২, ২০১৯

single pic template-1 copy--Recoveredবরিশাল নগরীর শহীদ আবদুর রব সেরনিয়াবাত ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ৪০ লাখ গলদা চিংড়ির রেণুপোনাসহ ১৮ জনকে আটক করেছে কোস্টগার্ড ও কোতোয়ালি মডেল থানা পুলিশ। বুধবার (২২ মে) সকাল ১০টায় আটকদের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রবীন শীষের আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়ে দেন।

এ বিষয়ে মৎস্য কর্মকর্তা বিমল চন্দ্র দাস বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে দপদপিয়া ব্রিজ এলাকায় কোস্টগার্ড ও কোতোয়ালি মডেল থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে ট্রাক দুটি আটক করে।  ট্রাক দুটি ভোলা ও পটুয়াখালী থেকে খুলনা ও বাগেরহাটের উদ্দেশে যাচ্ছিল। এসব ট্রাক থেকে থেকে ৭৩টি ড্রামে ৪০ লাখের অধিক গলদা চিংড়ির পোনা জব্দ করা হয়। এ সময় গলদা চিংড়ি পরিবহন এবং পাচার কাজে জড়িত থাকার অপরাধে ১৮ জনকে আটক করা হয়।’

তিনি আরও জানান, এ সময় পরিবহন কাজে ব্যবহৃত ট্রাক দুটি জব্দ করা হয় এবং ড্রামভর্তি গলদা চিংড়ির পোনা বরিশাল ডিসিঘাট এলাকা থেকে কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে বিচারক তিন দিনের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়ে দেন।

এ সময় উপস্থিত ছিলেন– বরিশাল বিভাগীয় মৎস্য দফতরের উপ-পরিচালক ড. মো. অলিউর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস, সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত।

/এমএএ/

লাইভ

টপ