সাংবাদিক ফাগুনের দাফন সম্পন্ন

Send
শেরপুর প্রতিনিধি
প্রকাশিত : ২১:০৮, মে ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৯, মে ২৩, ২০১৯

চিরনিদ্রায় শায়িত হলেন অনলাইন প্রিয় ডটকমের সাব এডিটর ও শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাকন রেজার ছেলে ইহসান ইবনে রেজা ফাগুন। বৃহস্পতিবার (২৩ মে) সকাল সাড়ে ১০টায় শহরের তেরাবাজার জামিয়া সিদ্দিকীয় মাদ্রাসা মাঠে ফাগুনের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তার লাশ শহরের চাপাতলি পৌর কবরস্থানে সমাহিত করা হয়।
ফাগুনের জানাজা নামাজে পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, কৃষিবিদ আল ফারুক ডিউনসহ বিভিন্ন গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, রাজনীতিক ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
তেজগাঁও কলেজের ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র ফাগুন ঢাকায় পড়াশোনার পাশপাশি বেশ কিছু দিন ধরে অনলাইন সংবাদমাধ্যম প্রিয় ডটকমে সাব এডিটর হিসেবে কাজ করছিলেন। মঙ্গলবার (২১ মে) অনলাইন সংবাদমাধ্যম জাগো নিউজে ইন্টারভিউ দিয়ে বিকালে ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন তিনি। বাবা কাকন রেজার সঙ্গে ফাগুনের সর্বশেষ সন্ধ্যা ৭টায় মোবাইলে কথা হয়। পর তাকে আর ফোনে না পাওয়ায় সন্ধান করতে থাকে তার পরিবার। বুধাবার (২৩ মে) ভোরে ফাগুনের মা-বাবা ময়মনসিংহ থেকে গাজীপুর পর্যন্ত বিভিন্ন থানা ও হাসপাতালে ছেলের খোঁজ করতে থাকেন। এসময় বেলা ২টার দিকে জামালপুর থেকে খবর আসে ময়মনসিংহ-জামালপুর রেলপথের নান্দিনা রানা গাছা মধ্যপাড়া রেললাইনের কাছে অজ্ঞাতনামা এক যুবকের লাশ দাফন করা হচ্ছে। খবর পেয়ে তারা এবং শেরপুর থেকে বিভিন্ন গণমাধ্যমকর্মীরা জামালপুর গিয়ে কবরস্থান থেকে লাশ দাফনে আগ মুহূর্তে ফাগুনকে শনাক্ত করে। পরে বুধবার সন্ধ্যায় তার লাশ শেরপুর নিয়ে আসে।
জামালপুর রেল পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার রাতে রেললাইনের পাশে অজ্ঞাত যুবক হিসেবে ফাগুনের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় রেল পুলিশ আঞ্জুমান মফিদুলের মাধ্যমে লাশের ময়নাতদন্ত করে দাফনের চেষ্টা করে।
এদিকে তরুণ সাংবাদিক ফাগুনের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দুই দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে শেরপুর প্রেসক্লাব। ২৪ মে শুক্রবার বাদ জুমা বিভিন্ন মসজিদে ফাগুনের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও ২৫ মে শনিবার বেলা ১১টায় শেরপুর বঙ্গবন্ধু স্কয়ারে কালোব্যাজ ধারণ করে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

/এআর/

লাইভ

টপ