সরাইলে মামা-ভাগ্নের সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ২০

Send
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত : ১৫:২১, মে ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০৯, মে ২৪, ২০১৯






সরাইলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষজমি সংক্রান্ত বিরোধের জের ধরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের তেরকান্দা গ্রামে মামা ও ভাগ্নে এই দুই পক্ষের সমর্থকদের সংর্ঘষে অন্তত ২০ জন আহত হয়েছেন। আজ শুক্রবার (২৪ মে) সকাল ১০টার দিকে এ সংর্ঘষের ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে সরাইল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বেলা সাড়ে ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে তেরকান্দা গ্রামে মামা ফজলু মিয়ার সঙ্গে ভাগ্নে নাজির উদ্দিন নুজুর দীর্ঘদিন ধরে বিরোধ চলছিলো। সম্প্রতি এই বিরোধ নিয়ে একাধিক সালিশ হয়। থানা পুলিশের উপস্থিতিতে সালিশের সিদ্ধান্ত অনুযায়ী ঈদের পরে মামা ফজলু মিয়াকে ভাগ্নে নাজির উদ্দিনের পাঁচ লাখ টাকা দেওয়ার কথা ছিল। কিন্তু আজ সকালে পুরনো বিরোধ নিয়ে তেরকান্দা বাজারে মামা-ভাগ্নের মধ্যে বিতর্ক সৃষ্টি হয়। পরে তাদের সমর্থকেরা দুই দলে বিভক্ত হয়ে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সকাল ১০টার দিকে সংঘর্ষে জড়িয়ে পরে। প্রায় দেড় ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। এদের মধ্যে বিলকিস বেগম (১৮), হুসনেয়ারা বেগম (৫৫), ইয়াসিন(১৮), মালু মিয়া(৫৮), মারুফ মিয়া (১৮), সোহাগ মিয়াকে (৩৪) ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকিদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।সরাইলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ
ঘটনার সত্যতা নিশ্চিত করে সরাইল থানার ওসি মো. মফিজ উদ্দিন ভূইয়া জানান, সংঘর্ষ থামাতে ২০ রাউন্ড শটগান এবং ৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এই ঘটনায় পাঁচ জনকে আটক করা হয়েছে। পরবর্তী সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

/এফএস/

লাইভ

টপ