নাইক্ষ্যংছড়িতে বন্য হাতির আক্রমণে নিহত ১

Send
বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত : ১২:৫৫, মে ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৪৯, মে ২৬, ২০১৯

বান্দরবান

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়িতে বন্য হাতির আক্রমণে একজন নিহত হ‌য়ে‌ছেন। তার নাম মাছাউ মারমা (৫২)। র‌বিবার (২৬ মে) ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে।
নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (পরিদর্শক) আনোয়ার হো‌সেন জানান, খবর পে‌য়ে মাছাউ মারমার লাশ উদ্ধার করে সোনাইছড়ি পুলিশ ফাঁড়িতে নিয়ে আসা হয়েছে।

সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহান মারমা জানান, নিজ খামারের কাজ শেষে বাড়িতে ফেরার পথে তিনি বন্য হাতির আক্রমণের শিকার হন। ভোরে স্থানীয়রা কাজে যাওয়ার সময় হেডম্যান পাড়ার দক্ষিণ পাশে বিলের মাঝখানে লাশ পড়ে থাকতে দেখে তার আত্মীয়-স্বজনকে খবর দেয়। স্থানীয়রা তার লা‌শের পা‌শে হাতির পায়ের চিহ্ন দে‌খে আক্রমণের বিষয়টি নিশ্চিত হয়ে‌ছে। ওই পথে বন্য হাতির নিয়মিত যাতায়াত রয়ে‌ছে বলে লোকজন জানিয়েছে।
ওসি আনোয়ার হো‌সেন জানান, মাছাউ মারমার স্বজনদের পক্ষ থে‌কে কোনও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়ে‌ছে।

প্রসঙ্গত, এর আগেও সোনাইছড়ি ইউনিয়নের বিভিন্ন এলাকায় বন্য হাতির আক্রমণের শিকার হয়ে অনেকে আহত ও নিহত হয়েছেন। এছাড়া বসতবাড়ি ভাঙচুর, ক্ষেতখামার নষ্টসহ সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ অফিসে আক্রমণ চালিয়ে চেয়ার-টেবিল ও মালামাল নষ্ট করে‌ছে। 

 

/জেবি/এমএমজে/

লাইভ

টপ