ত্রিশালের নজরুল মেলায় মানুষের ঢল

Send
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত : ১৪:১৪, মে ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:২৪, মে ২৬, ২০১৯

নজরুল মেলার স্টল

জাতীয় কবি কাজী ইসলামের বাল্যস্মৃতি বিজড়িত ত্রিশালের দরিরামপুর অ্যাকাডেমি মাঠে আয়োজিত নজরুল মেলায় নানা শ্রেণি ও পেশার মানুষের ঢল নেমেছে। শনিবার বিকেলে ৩ দিনব্যাপী এ নজরুল মেলার উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ত্রিশালে নজরুল জয়ন্তী উৎসবের প্রধান আকর্ষণ হচ্ছে এই নজরুল মেলা।

প্রতিবছরের মতো এবারও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী উপলক্ষে ত্রিশালের দরিরামপুর অ্যাকাডেমি মাঠে ও নজরুল কলেজ মাঠে বসেছে মেলা। স্থানীয় জেলা প্রশাসনের উদ্যোগে নজরুল জয়ন্তী ও মেলার আয়োজন করা হয়েছে। গত শনিবার আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া এই মেলা চলবে আগামী সোমবার পর্যন্ত। তবে বেচাবিক্রি ভালো হলে মেয়াদ আরও বাড়তে পারে বলে জানান স্টল মালিকরা।

মেলার বিভিন্ন স্টলে ভির করেছে ক্রেতা-বিক্রেতারা

উদ্বোধনী পর্বের পরই মেলায় মানুষের ঢল নামে। দেশের বিভিন্ন স্থান থেকে আসা ব্যবসায়ীরা ছোট-বড় প্রায় এক হাজার স্টল দিয়েছেন। মেলায় কারুপণ্যের স্টল, বাঁশের বাঁশি, জাদু প্রদর্শনী, নাগরদোলা ও ট্রেন জার্নিসহ রয়েছে বাহারি আয়োজন। এছাড়া রয়েছে নিত্যপ্রয়োজনীয় ও গৃহস্থালি সামগ্রীসহ হরেকরকম খাবারের স্টল।

মৃৎশিল্পিদের স্টল

যে কোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এ নিয়ে খুশি ক্রেতা-বিক্রেতারা।

মেলার নিরাপত্তা নিয়ে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, ক্রেতারা নির্বিঘ্নে মেলায় আসবেন এবং পছন্দের জিনিস কিনে বাড়ি ফিরে যাবেন। মেলার নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী তৎপর আছে।

 মেলায় বিক্রি হচ্ছে বাঁসের বাঁশি

/জেবি/এমএমজে/

লাইভ

টপ