বরগুনায় মেয়েকে ‘পুড়িয়ে হত্যার পর বাবার আত্মহত্যা’

Send
বরগুনা প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৩০, জুন ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৩৮, জুন ১৩, ২০১৯

বরগুনার পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামে ঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে বেল্লাল হোসেন নামে এক যুবকের বিরুদ্ধে। এতে আগুনে পুড়ে তার সৎ মেয়ে কারিমা (১০) ঘটনাস্থলেই মারা যায় এবং দগ্ধ হন স্ত্রী সাজেনুর বেগম (৩০)। এ ঘটনার পর গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বেল্লাল।

বুধবার (১২ জুন) রাত দুইটার দিকে উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের রুহিতা গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সাজেনুরের চাচাতো ভাই মো. ইব্রাহিম জানান, বেল্লালের বাড়ি বরগুনার তালতলী উপজেলার নিদ্রা ছকিনা এলাকায়। প্রায় দেড় বছর আগে সাজেনুরের সঙ্গে বেল্লালের বিয়ে হয়। বিয়ের পর থেকেই তাদের দাম্পত্য কলহ চলতে থাকে। এ নিয়ে স্থানীয় পর্যায় একাধিকবার শালিসের ব্যবস্থাও করা হয়েছিল।

সাজেনুরের ফুফাতো বোন ফাতেমা বেগম জানান, সাজেনুর হাসপাতালে অসুস্থ অবস্থায় তাকে জানিয়েছেন, বুধবার রাত আড়াইটার দিকে হঠাৎ তাদের ঘরে আগুন জ্বলতে থাকে। এ সময় সাজেনুর ও তার মেয়ে ঘর থেকে বের হতে চাইলে তাদের রামদা দিয়ে বাধা দেয় বেল্লাল। এ কারণে ঘর থেকে আর বের হতে পারেননি তারা। এতে ঘরের মধ্যে আগুনে পুড়ে মারা যায় মেয়ে কারিমা। দগ্ধ হন সাজেনুর।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মো. জিয়া উদ্দিন বলেন,‘সাজেনুরের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের ৮০ ভাগই পুড়ে গেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ ও হাসপতালে পাঠানো হয়েছে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ শিকদার বলেন, ‘আমরা ঘটনাস্থলে গিয়ে কারিমার লাশ উদ্ধার করি। অভিযুক্ত বেল্লালের লাশ উপজেলার একই ইউনিয়নের পূর্ব হাতেমপুর এলাকার ছৈলাতলা গ্রামে খালের পার থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় ‍উদ্ধার করা হয়েছে। তার গায়ে পোড়ার দাগ ছিল।

ওসি আরও বলেন,‘ প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কোথাও পালিয়ে যেতে না পারায় এবং ঘরে আগুন দেওয়ার ঘটনার অনুশোচনা থেকে বেল্লাল আত্মহত্যা করেছেন। কারিমা ও বেল্লালের লাশ ময়নাতদেন্তর জন্য বরগুনা মর্গে পাঠানো হয়েছে।’

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবির বলেন, ‘সাজেনুরকে উন্নত চিকিৎসার জন্য উপজেলা প্রশাসন থেকে নগদ ১০ হাজার টাকা দেওয়া হয়েছে।’

/এআর/

লাইভ

টপ