কৃষকরা এদেশের সোনার ছেলে: খাদ্যমন্ত্রী

Send
নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত : ০৬:১৪, জুন ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৬:১৭, জুন ১৬, ২০১৯

কৃষকদের ধান সংরক্ষণে সরকার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, ‘কৃষকরা হলেন এদেশের সোনার ছেলে। তাদের দুর্ভোগ কমাতে সারাদেশে ২০০টি প্যাডি সাইলো নির্মাণ করা হবে। কৃষকরা যেন খাদ্য গুদামে ধান নিয়ে এসে দুর্ভোগে না পড়েন এবং তা আবার বাড়িতে ফেরত নিয়ে যেতে না হয়।’

শনিবার (১৫ জুন) বিকালে নওগাঁর মহাদেবপুর উপজেলার মহিষবাথান খাদ্যগুদামে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরও বলেন, কোনোভাবেই ব্যবসায়ীদের ধান কেনা হবে না। খাদ্য গুদাম কর্মকর্তারা যেন অনিয়মের সঙ্গে জড়িত না হন। যদি কোনও অনিয়ম হয়, তাহলে ব্যবস্থা নেওয়া হবে। খাদ্য কর্মকর্তাদের আলোকিত খাদ্য বিভাগ তৈরি করতে হবে।

কোনও অনিয়ম বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। এছাড়া এবারের বাজেট কৃষি বান্ধব হওয়ায় কৃষকরা অনেক উপকৃত হবেন বলেও জানান তিনি।

মহাদেবপুর উপজেলা পরিষদের সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) আসমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম ময়েন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ বাদল ও জাভেদ জাহাঙ্গীর সোহেল, মহাদেবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব ভোদন প্রমুখ।

পরে খাদ্যমন্ত্রী খাদ্যগুদাম এলাকায় একটি ফলজ আমের চারা রোপণ করেন।

/টিটি/

লাইভ

টপ