নির্যাতনের শিকার সেই যুবককে উল্টো জরিমানা!

Send
দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত : ১০:৪২, জুন ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৫৬, জুন ১৬, ২০১৯

 নির্যাতনের শিকার সেই যুবক দিলীপ চন্দ্র রায়দিনাজপুরের বিরলে নির্যাতনের শিকার সেই যুবক দিলীপ চন্দ্র রায়কে ফের মারধর ও জরিমানা করার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, মারধর ছাড়াও নির্যাতনকারীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নিয়ে দিলীপকে ২৫ হাজার জরিমানা করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। ফলে চরম নিরাপত্তহীনতায় ভুগছে পরিবারটি।

এ ঘটনার  প্রতিকার চেয়ে নির্যাতনের শিকার দিলীপের মা কল্পনা রানী শনিবার (১৫ জুন) দুপুরে বিরল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে কল্পনা রানী উল্লেখ করেছেন, পূর্ব শত্রুতার জেরে শুক্রবার চাপাই নওদাপাড়া গ্রামের সমেশ চন্দ্র রায়, বাবলু চন্দ্র রায়, নির্মল চন্দ্র রায়, নিতাই চন্দ্র রায়, অছুরী চন্দ্র রায়সহ ৯/১০ জন তার ছেলেকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে গাছে বেঁধে নির্যাতন করে। সকালে নির্যাতনের পর বিকাল ৪টায় দিকে স্থানীয় শহরগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মুরাদ একতরফাভাবে নির্যাতনকারীদের পক্ষ নিয়ে আবার মারধর করে এবং উল্টো তার ছেলেকেই ২৫ হাজার টাকা জরিমানা করে। শুক্রবার নির্যাতনের পর শনিবার নির্যাতনকারীরা আবার গালিগালাজ ও মারধরের হুমকি দেয়। এই অবস্থায় তারা এলাকায় নিরাপত্তাহীনতায় ভুগছেন।

শনিবার বিকালে মা-ছেলে সাংবাদিকদের বলেন,  ‘আমরা গরিব  হওয়ায় ইউপি চেয়ারম্যান উল্টো নির্যাতনকারীদের পক্ষ নিয়েছেন। এই অবস্থায় আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।’

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মুরাদ জানান, দিলীপ দোষ স্বীকার করেছে বলে তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই  টাকা স্থানীয় মন্দিরে দেওয়া হবে। এছাড়া আর কিছু বলতে রাজি হননি তিনি।

এ ব্যাপারে বিরল থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম গোলাম রসুল জানান, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

প্রসঙ্গত, ৬ মাস আগে দিলীপের সঙ্গে প্রতিবেশী নিতাই চন্দ্র রায়ের মেয়ের প্রেমের সম্পর্ক নিয়ে দুই পরিবারের মধ্যে বিবাদ বাধে। এরপর দিলীপ বাড়ি ছেড়ে ঢাকায় এসে আসে। মাস খানেক আগে তিনি বাড়িতে ফেরেন। শুক্রবার সকালে বাড়ি থেকে তাকে ধরে নিয়ে নির্যাতন করা হয়।

 

আরও পড়ুন:

পূর্ব বিরোধের জেরে যুবককে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

 

 

/এসটি/

লাইভ

টপ