জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট উপকরণ বিতরণ

Send
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৬:০৭, জুন ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪৭, জুন ১৭, ২০১৯

জামালগঞ্জ উপজেলা নির্বাচনে ভোটের সামগ্রী বিতরণ

সুনামগঞ্জের হাওর ও নদীবেষ্টিত জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৬ টি ইউনিয়নের ৪৬টি কেন্দ্রে নির্বাচনি সামগ্রী বিতরণ করা হয়েছে। ৪৬টি কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা ভোটের উপকরণ জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার প্রিয়াংকা পালের কার্যালয় থেকে ব্যালট পেপার, ভোটবাক্স, অমোচনীয় কালি, স্টেশনারী সামগ্রী, সিল প্যাডসহ সকল ভোট উপকরণ সংগ্রহ করে নিজ নিজ কেন্দ্রে নিয়ে যান। আজ বেলা ১২টা থেকে ভোট গ্রহণের উপকরণ বিতরণ শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত বিতরণ করা হয়।

আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে ৪৬টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

ভোটগ্রহণকে কেন্দ্র করে উপজেলা সদরসহ পুরো নির্বাচনি এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী টহল দেওয়া শুরু করেছে। প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। 

এর আগে, নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশন এ উপজেলার ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেন। নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ১ লাখ ১২ হাজার ৭৭২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের জন্য ৪৬ জন প্রিসাইডিং অফিসার ২৮৭ জন সহকারী প্রিসাইডিং অফিসার  ও ৫৭৪জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল আলম  বলেন,  সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী মাঠে আইনশ্ঙ্খৃলা রক্ষাকারী বাহিনী  দায়িত্ব পালন করছে। এখন পর্যন্ত কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সহকারী রির্টানিং অফিসার ও জামালগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল বলেন, নির্বাচনে ভোট গ্রহণের উপকরণ বিতরণ করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

/টিএন/

লাইভ

টপ