জনগণের মন জয় করেই বারবার ক্ষমতায় আসা যায়: নাসিম

Send
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০২:৫৩, জুন ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৩:০৫, জুন ১৮, ২০১৯





সিরাজগঞ্জে মোহাম্মদ নাসিমের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন স্থানীয় নেতাকর্মীরাআওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন,‘সবাইকে মনে রাখতে হবে, একমাত্র জনগণের ভালোবাসা, আস্থা ও মন জয় করেই বারবার রাষ্ট্রীয় ক্ষমতায় আসা যায়।’ সোমবার (১৭ জুন) রাতে সিরাজগঞ্জ সার্কিট হাউসের সম্মেলন কক্ষে জেলা যুবলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
নাসিম বলেন, ‘আগামী দিনের নির্বাচনগুলো আরও কঠিন ও ভয়াবহ হবে। সব দল অস্তিত্ব রক্ষায় নির্বাচনে অংশ নেবে। নির্বাচনে জয়ী হতে প্রতিপক্ষ বিভিন্ন অপকৌশল ও ষড়যন্ত্রে লিপ্ত হবে। তাই এখন থেকে ওই সব পরিস্থিতি মোকাবিলার প্রস্তুতি নিতে হবে। যেকোনও পরিস্থিতিতেই যুবলীগের নেতাকর্মীদের সাহসী ভূমিকা রাখতে হবে। মানুষকে ভালোবাসতে হবে, মন জয় করতে হবে।’
অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ করে আওয়ামী লীগের সিনিয়র এই নেতা বলেন, ‘দলের সিনিয়র নেতাকর্মীদের প্রতি পরম শ্রদ্ধা থাকতে হবে। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে। বেয়াদবি বা গায়ের জোর খাটিয়ে জনগণের ভালোবাসা যেমন আদায় করা যায় না, তেমনি দলের নেতাকর্মীদের মনও জয় করা যায় না। সিনিয়রদের যারা শ্রদ্ধা করবে, তারা তাদের জুনিয়রদের কাছ থেকে সম্মান পাবে। শ্রদ্ধাবোধ ও ভালোবাসা দিয়েই আগামীর নেতৃত্ব গড়ে তুলতে হবে’
গত ১৫ জুন জেলা যুবলীগের সম্মেলন সফল করায় উপস্থিত সবার প্রতি এ সময় কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানান নাসিম। সেখানে আরও বক্তব্য দেন—চেম্বার প্রেসিডেন্ট ও জেলা আওয়ামী লীগ নেতা আবু ইউসুফ সূর্য্য, আব্দুস সামাদ, ইসহাক আলী, আব্দুল বারি তালুকদার, শামুজ্জামান আলো, অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না, জেলা যুবলীগের বিদায়ী সভাপতি মঈন উদ্দিন খান চীনু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম প্রমুখ। মতবিনিময় শেষে জেলা যুবলীগের নবনির্বাচিত সভাপতি ও সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি রাশেদ ইউসুফ জুয়েলসহ বিদায়ী নেতারা নাসিমের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে একই সম্মেলন কক্ষে আরেকটি মতবিনিময় অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে জেলার সার্বিক উন্নয়ন কাজের অগ্রগতি নিয়ে আলোচনা করেন নাসিম।

/আইএ/

লাইভ

টপ