‘আগে কাগজে বইল্যা ভোট দিছি, অহন টিপ দিলে হইয়া যায়’

Send
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত : ১০:৪৬, জুন ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:০৪, জুন ১৮, ২০১৯

ইভিএম পদ্ধতিতে ভোট দিচ্ছেন ভোটারউপজেলা নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপে  ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার ১০টি ইউনিয়নে মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম)মাধ্যমেভোটগ্রহণ করা হচ্ছে। বিরতি ছাড়াই চলবে বিকাল ৫টা পযর্ন্ত। 

শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে আসা রূপভানু এবং ফিরোজ মিয়া বলেন,  ‘আগে কাগজের ব্যালটে বইল্যা ভোট দিছি। এখন মেশিনে টিপ দিলে ভোট হইয়া যায়।’ শান্তিপূর্ণ ভোট দিতে পেরে খুশি তারা। ইভিএম এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার নির্বাচন কমিশনের পক্ষ থেকে কারিগরি দিকটি বাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশল বিভাগ তদারকি করছেন।

ভোটারদের লাইনসকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ইভিএম মেশিনে নির্বাচন হওয়ায় শুরুতে কিছুটা বিড়ম্বনার শিকার হলেও শান্তিপূর্ণ ভাবে ভোট দিচ্ছেন  ভোটাররা। এই উপজেলার ভোটার সংখ্যা ১ লাখ ৭১ হাজার ৩৩৬ জন ভোটার।
শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহীনির পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। 

ভোটারদের লাইন
জেলা রিটানিং কর্মকর্তা শাহেদুল ইসলাম জানান, প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়া র‍্যাব, বিজিবি সদস্যরা ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি ইউনিয়নে দু'জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

 

/এসটি/

লাইভ

টপ