দুই ঘণ্টায় ১৪৩ ভোট

Send
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত : ১১:০২, জুন ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:১৮, জুন ১৮, ২০১৯

ভোটার শূন্য কেন্দ্রকঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মঙ্গলবার (১৮ জুন) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদের ভোটগ্রহণ শুরু হয়েছে। দুই ঘণ্টা পার হলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ভোটার উপস্থিতি কিছুটা কম। বামনডাঙ্গা, সর্বানন্দ ও সোনারায় ইউনিয়নের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, প্রতিটি কেন্দ্রেই ভোটার উপস্থিতি কম।

বেলা পৌনে ১১টার দিকে বামনডাঙ্গা এমএম বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, সেখানে কোনও ভোটার নেই। এ কেন্দ্র মোট ভোটার ৫৮০০। বেলা পৌনে ১১টা পর্যন্ত ভোট পড়েছে ১৪৩। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা করছেন কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তারা।

সকাল থেকে বৃষ্টি হওয়ায় কেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি একেবারে কম। তবে কেন্দ্রের বাইরে কর্মী-সমর্থকসহ লোকজনের উপস্থিতি বেশি দেখা গেছে।

নির্বাচনে তিনটি পদে ১৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে চার জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ছয় জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ছোলাইমান আলী জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ১১১টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে প্রত্যেক কেন্দ্রে পুলিশ, আনছার, গ্রাম পুলিশসহ ১৬ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া চরাঞ্চলসহ গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্যরা পালন করছেন। নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা জুড়েই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

 

/এসটি/এমএমজে/

লাইভ

টপ