মঠবাড়িয়ায় সুষ্ঠু ভোট শেষে চলছে গণনা

Send
পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৫৯, জুন ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৪, জুন ১৮, ২০১৯

single pic template-1 copy-Recovered-Recovered-Recoveredপিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে জানিয়েছেন ভোটাররা। ভোট শেষে এখন চলছে গণনা। দেশের অন্য উপজেলাগুলোতে একপেশে ও ভোটারবিহীন নির্বাচনের অভিযোগ থাকলেও মঠবাড়িয়ায় এমন সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন ভোটারদের অবাক করেছে। ভোটারদের উপস্থিতিও ছিল ব্যাপক। নির্বাচন সুষ্ঠু হচ্ছে জেনে যিনি আগে ভোট দেবেন না বলে ভেবেছিলেন তিনিও কেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে গেছেন। নির্বাচনি এলাকা ঘুরে ভোটার ও প্রার্থীদের সঙ্গে আলাপ করে এসব তথ্য জানা গেছে।

এ নির্বাচনে আওয়ামী লীগ, আওয়ামী লীগের বিদ্রোহী একজন এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৮১টি কেন্দ্রে মোট ১ লাখ ৮৯ হাজার ৮৬৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ এ তথ্য জানান।

এ নির্বাচন প্রসঙ্গে স্থানীয় সংবাদকর্মী ও ভোটার দেবদাস মজুমদার বলেন, ‘৩৬ বছরের সাংবাদিকতা জীবনে এরকম সুষ্ঠু ভোট আর দেখিনি।’

মঠবাড়িয়া উদীচীর সভাপতি সিবু শাঁওজাল জানান, মানুষ শান্তিতে ভোট দিতে পেরেছেন। ইসরাত জাহান জানান, তিনি মঠবাড়িয়া পৌর শহরের মহিউদ্দিন আহমেদ কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন। দুপুরের পর থেকে এ কেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি বেড়েছিল।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আবদুল্লাহ জানান, ৮১টি ভোটকেন্দ্রের মধ্যে ২৪টি গুরুত্বপূর্ণ এবং ৫৭টি ভোটকেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ রেখে ১১ স্তরের আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত আছে।

পিরোজপুরের নবাগত পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান বলেন, ‘আমরা মঠবাড়িয়ায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবো। এখানে এমন একটি নির্বাচন করবো যাতে অন্য উপজেলার মানুষ বলেন, আমরা মঠবাড়িয়ার মতো নির্বাচন চাই।’

উল্লেখ্য, গত ৩১ মার্চ চতুর্থ ধাপে মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা ছিল। তবে সুষ্ঠু পরিবেশ না থাকায় নির্বাচন কমিশন সেখানে নির্বাচন স্থগিত ঘোষণা করে।

 

  

/এমএএ/এমওএফ/

লাইভ

টপ