বাজার থেকে রোহিঙ্গাদের জন্য বরাদ্দ ত্রাণ জব্দ

Send
রাঙামাটি প্রতিনিধি
প্রকাশিত : ২২:৫৫, জুন ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:১২, জুন ১৯, ২০১৯

ভ্রাম্যমাণ আদালতের অভিযানরোহিঙ্গাদের জন্য বরাদ্দ তিন লাখ টাকার ত্রাণসামগ্রী রাঙামাটি থেকে জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোহিঙ্গাদের দেওয়া জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচআর) বিভিন্ন খাদ্যসামগ্রী ও ব্যবহার্য জিনিসপত্র বিভিন্ন বাজারে বিক্রির অভিযোগ এসব পণ্য জব্দ করা হয়। বুধবার (১৯ জুন) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ বলেন, ‘শহরের বনরূপা এলাকায় পথের ধারে তিন দোকানদার রোহিঙ্গাদের দেওয়া ইউএনএইচআরের বিভিন্ন খাদ্যসামগ্রী ও ব্যবহার্য জিনিসপত্র বিক্রি করছিলেন। তিন দোকান থেকে প্রায় প্রায় তিন লাখ টাকার পণ্য জব্দ করেছি। আমাদের উপস্থিতি টের পেয়ে দোকানদাররা পালিয়ে যান। ’

স্থানীয়রা জানান, কয়েকদিন থেকে রোহিঙ্গাদের দেওয়া জাতিসংঘের শরণার্থী সংস্থার বিভিন্ন খাদ্যসামগ্রী ও ব্যবহার্য জিনিসপত্র এখানে বিক্রি করা হচ্ছে। পণ্যগুলো ভালো হওয়ার কারণে দাম বেশি হলেও কেনন স্থানীয়রা। যে স্থান থেকে এসব পণ্য বাজারে আসছে, সেসব স্থান বন্ধ করা না গেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই সমস্যার স্থায়ী সামাধান হবে না।

 

/এনআই/

লাইভ

টপ