X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

বগুড়ার উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম

বগুড়া প্রতিনিধি
২৪ জুন ২০১৯, ১৫:৪১আপডেট : ২৪ জুন ২০১৯, ১৫:৪৮

বগুড়া-৬ আসনে উপ-নির্বাচন চলছে

বগুড়া-৬ (সদর) আসনে সোমবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত।  এ আসনের ১৪১টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট দিচ্ছেন ভোটরা। সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি খুব কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করেন। দুপুর দেড়টা পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত শহরের সরকারি মোস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসা, পিটিআই, সিটি বালিকা উচ্চ বিদ্যালয়, পল্লীমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চালিতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি কেন্দ্রে ঘুরে দেখা গেছে শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

বেলা ১০টায় সরকারি মোস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জাকির হোসেন জানান, তার কেন্দ্রে তিন হাজার ৬৬ জন ভোটার। বেলা ১০টা পর্যন্ত ১৩০টি ভোট পড়েছে। আস্তে আস্তে ভোটার বাড়ছে।

পিটিআই স্কুল মহিলা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সিরাজুল ইসলাম জানান, তার কেন্দ্রে মোট ভোটার দুই হাজার ৯৮৪ জন। এক ঘণ্টায় ভোট পড়েছে ৪৭টি।

সিটি বালিকা উচ্চ বিদ্যালয় মহিলা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আতিকুর রহমান জানান, তার কেন্দ্রে মোট ভোটার দুই হাজার ৩৯১ জন। দুই ঘণ্টায় ভোট পড়েছে ১৪৮টি।

পল্লী মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোস্তাফিজার রহমান জানান, তার কেন্দ্রে দুই হাজার ৩২০ জন ভোটার। দুই ঘণ্টায় ভোট পড়েছে ২৬২টি।

চালিতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ভোটার তিন হাজার ৫৩১ জন। প্রিজাইডিং অফিসার রাশেদুল ইসলাম জানান, তারে কেন্দ্রে তিন ঘণ্টায় ভোট পড়েছে ৬৮৫টি। তবে এ কেন্দ্রে ধানের শীষের প্রার্থীর কোনও এজেন্ট দেখা যায়নি।

পল্লী মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শাখারিয়া ইউনিয়নের জঙ্গলপাড়ার জাহের আলী (৯০) ও আবেদন বেওয়ার (৯১) সঙ্গে কথা হয়। তারা জানান টিপ দেওয়ার চেয়ে ইভিএমে ভোট দেওয়া সহজ। তারা খুব স্বল্প সময়ে ভোট দিতে পেরে খুশি। নতুন এ পদ্ধতিতে ভোট দিতে পেরে তাদের ভালো লাগছে বলে জানান।

চালিতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পাঁচবাড়িয়া গ্রামের বৃদ্ধ সলিম সরদার (৯২) জানান, তিনি নাতির সহযোগিতায় ভোট দিয়েছেন।

সকালে বগুড়া জিলা স্কুল কেন্দ্রে ভোটার আলহাজ তোফাজ্জল হোসেন ও বিনা রানী জানান, ইভিএমে ভোট দিতে তাদের কোনও অসুবিধা হয়নি।

প্রিসাইডিং অফিসার আবুল হোসেন জানান, তার কেন্দ্রে ভোটার এক হাজার ৯৭৭ জন। বেলা সাড়ে ১০টা পর্যন্ত ভোট পড়েছে ৯৭টি।

বেলা ১১টায় শহরতলীর ধরমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সাজ্জাদ হোসেন জানান, তার কেন্দ্রের তিন হাজার ৪০০ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৭৬ জন।

শহরের সুত্রাপুর এলাকার গৃহবধূ আরেফাতুল জান্নাত জানান, তার স্বামী ও সন্তানরা ভোট দিতে গেছেন। তিনি দুপুরে খাওয়ার পর মেয়েকে নিয়ে ভোট দিতে যাবেন।

শহরতলির নুনগোলা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকার এজেন্ট রবিন, ধানের শীষের এজেন্ট মাসুদ রানা ও লাঙ্গলের এজেন্ট রাকিবুল হাসান জানান, ইভিএমে ভোটগ্রহণে কোনও সমস্যা হচ্ছে না। কোনও ঝামেলাও নেই। তারা সবাই মিলে ভোটারদের সহযোগিতা করছেন।

বগুড়া করোনেশন ইনস্টিটিউট ও কলেজ কেন্দ্রে বিএনপির প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজের (ধানের শীষ) সঙ্গে কথা হলে তিনি বলেন,‘শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। আশাকরি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হবে। ভোটার উপস্থিতি যত বেশি হবে ধানের শীষের ভোট তত বাড়বে। আর শান্তিপূর্ণ পরিবেশে ভোট হলে ইনশাআল্লাহ বিজয়ী হবো।’

বেলা ১০টায় বগুড়া জিলা স্কুল কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী এসএমটি জামান নিকেতার (নৌকা)সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। বগুড়ার উন্নয়নে ভোটাররা নৌকা মার্কায় ভোট দিবেন।’ জয়ের ব্যাপারে তিনিও আশাবাদী।

বগুড়ার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটার সংখ্যা আস্তে আস্তে বাড়ছে।

বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান, সদর আসনের উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে চলছে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 

/জেবি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
রেস্তোরাঁ মালিক সমিতির মানববন্ধন স্থগিত
রেস্তোরাঁ মালিক সমিতির মানববন্ধন স্থগিত
জলাবদ্ধতা নিরসনে কাউন্সিলরদের মাঠে থাকার নির্দেশ মেয়র তাপসের
জলাবদ্ধতা নিরসনে কাউন্সিলরদের মাঠে থাকার নির্দেশ মেয়র তাপসের
ক্ষতচিহ্নিত হাড়মাংস অথবা নিছকই আত্মজনের কথা
ক্ষতচিহ্নিত হাড়মাংস অথবা নিছকই আত্মজনের কথা
রংপুরে খেজুর বিক্রি নিয়ে চলছে তেলেসমাতি কারবার
মান নিয়ে প্রশ্ন, নেই প্রতিকাররংপুরে খেজুর বিক্রি নিয়ে চলছে তেলেসমাতি কারবার
সর্বাধিক পঠিত
দিন দিন নাবিকদের সঙ্গে কঠোর আচরণ করছে দস্যুরা
দিন দিন নাবিকদের সঙ্গে কঠোর আচরণ করছে দস্যুরা
অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তারা সাকিবকে আমার বাসায় নিয়ে আসেন: মেজর হাফিজ
অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তারা সাকিবকে আমার বাসায় নিয়ে আসেন: মেজর হাফিজ
সুইডেনের রাজকন্যার জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ, ৫০০ স্থানে থাকবে পুলিশ
সুইডেনের রাজকন্যার জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ, ৫০০ স্থানে থাকবে পুলিশ
‘বিএনএমের সদস্য’ সাকিব আ.লীগের এমপি: যা বললেন ওবায়দুল কাদের
‘বিএনএমের সদস্য’ সাকিব আ.লীগের এমপি: যা বললেন ওবায়দুল কাদের
সঞ্চয়ী হিসাবের অর্ধকোটি টাকা লোপাট করে আত্মগোপনে পোস্ট মাস্টার
সঞ্চয়ী হিসাবের অর্ধকোটি টাকা লোপাট করে আত্মগোপনে পোস্ট মাস্টার