চট্টগ্রামে দুদকের মামলায় রেলকর্মী কারাগারে

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২০:১২, জুন ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৫, জুন ২৫, ২০১৯

গ্রেফতার অলী উল্লাহ সুমন

অবৈধ সম্পদ অর্জনের মামলায় রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মচারী অলী উল্লাহ সুমনকে (৩২) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৫ জুন) বেলা ২টায় চট্টগ্রামের আগ্রাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

দুদক চট্টগ্রাম কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

অলী উল্লাহ পূর্বাঞ্চলের চিফ কমার্শিয়াল ম্যানেজারের কার্যালয়ের সহকারী দাবি পরিদর্শক (এসিআই) ছিলেন। তার গ্রামের বাড়ি ময়মনসিংহের নান্দাইল থানার বারুই গ্রামের মিশ্রীপুর এলাকায়। তার বাবার আবদুর রহমান।

শরীফ উদ্দিন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ঘুষ ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর অলী উল্লাহর বিরুদ্ধে মামলা হয়েছিল। ওই মামলায় আজ তাকে আগ্রাবাদ এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। বিকালে আদালতে হাজির করা হলে চট্টগ্রাম মহানগর আদালত-৩ এর বিচারক শফিউদ্দিন তার জামিনের আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তিনি আরও বলেন, ‘অলী উল্লাহর বিরুদ্ধে নিয়োগের প্রলোভন দেখিয়ে তার বন্ধুর কাছ থেকে ৩ লাখ ৪০ হাজার নেওয়ার অভিযোগ রয়েছে। এ ছাড়া, তার সোনালী ব্যাংকের সিআরবি শাখার হিসাবে ২০১২-২০১৮ সাল পর্যন্ত ১ কোটি ৩১ লাখ ৭ হাজার ৪৮৭ টাকা জমা হয়েছে, যার নির্দিষ্ট উৎস নেই। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড স্টেশন রোড শাখায় ২০১৩ সালের সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত ৭ লাখ ৩৪ হাজার ৪৮১ টাকা জমা হয়েছে। এসব টাকারও কোনও উৎস নেই। প্রাথমিক তদন্তে উঠে এসেছে, তিনি এসব টাকা ঘুষ নিয়েছেন।’

 

/এমএ/

লাইভ

টপ