রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

Send
রাবি প্রতিনিধি
প্রকাশিত : ০৬:২৪, জুন ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:১০, জুন ২৬, ২০১৯




রাজশাহী বিশ্ববিদ্যালয়রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৫ জুন) ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারির বিরুদ্ধে পরিচালকের কাছে যৌন হয়রানির লিখিত অভিযোগ করেন।

অভিযোগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী। তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর বিভাগের জরুরি মিটিং করা হয়েছে। অভিযোগের সত্যতা যাচাইয়ে জন্য তিন সদস্যের কমিটিও গঠন করা হয়েছে।

তবে যৌন হয়রানির অভিযোগ অস্বীকার করেছেন শিক্ষক বিষ্ণু কুমার। তিনি বলেন, একটি মহল আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য চক্রান্ত করছে।

অভিযোগপত্রে বলা হয়, বিষ্ণু কুমার অধিকারী ভুক্তভোগী ওই ছাত্রীর একটি কোর্সের (প্র্যাক্টিস টিচিং) সুপারভাইজার হওয়ায় সুযোগ নিয়ে প্রায় রাতেই ১১টার পর ফোন দিতেন। এছাড়া বিভিন্ন সময় কারণে-অকারণে চেম্বারে ডেকে নিয়ে তাকে বসিয়ে রাখতেন। এছাড়া ইনস্টিটিউটের নারী শিক্ষকদের নিয়েও অশ্লীল মন্তব্য করতেন।

অভিযোগপত্রে ভুক্তভোগী ছাত্রী উল্লেখ করেন, ‘আমি আমার বিভাগের শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীর দ্বারা বিভিন্নভাবে যৌন হয়রানি ও মানসিক ‍নির্যাতনের শিকার হই। যে কারণে আমি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। আমি পড়াশোনা এবং অন্য কোনও কাজেই মনোনিবেশ করতে পারছি না। মেন্টাল ট্রমায় ভুগছি।’

অভিযুক্ত শিক্ষক ইনস্টিটিউটের একাধিক ছাত্রীর সামনে অশালীন মন্তব্য করেছেন ও কোর্সে নম্বরের কথা উল্লেখ করে শিক্ষকের ক্ষমতা দেখাতেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

/টিটি/

লাইভ

টপ