X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

নুসরাত হত্যা মামলায় বাদীর জেরা সম্পন্ন, পরবর্তী সাক্ষ্য ৩০ জুন

ফেনী প্রতিনিধি
২৭ জুন ২০১৯, ১৯:২৪আপডেট : ২৭ জুন ২০১৯, ১৯:২৭

নুসরাত হত্যা মামলা

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলায় মামলার বাদী ও নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমানের সাক্ষ্য গ্রহণ ও আসামিপক্ষের জেরা বিচারক আদালত সম্পন্ন করেছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল সাড়ে এগারোটা থেকে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে এই সাক্ষ্য গ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে।

আদালতের বিচারক মামুনুর রশিদ আগামী ৩০ জুন এই মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট হাফেজ আহমেদ এই তথ্য নিশ্চিত করে বলেন,আজ  নুসরাতের দুই সহপাঠী নিশাত সুলতানা ও নাসরিন সুলতানার সাক্ষ্য গ্রহণের কথা ছিল। কিন্তু দীর্ঘ সময় ধরে বাদীর সাক্ষ্য ও জেরা নেওয়ার কারণে তাদের সাক্ষ্য পরবর্তী তারিখে নেওয়া হবে।

তিনি আরও বলেন, সকাল সাড়ে এগারটায় আদালত মামলার বাদী ও নুসরাতের ভাই মাহমুদুল হাসান সাক্ষ্য দেওয়া শুরু করেন। বেলা আড়াইটার দিকে তার সাক্ষ্য নেওয়া শেষ হলে আদালত মুলতবি ঘোষণা করা হয়।

আদালত সূত্র জানায়,পরে তিনটার দিকে আদালতের বিচারক এজলাসে এলে বাদীকে মামলার ১৫ নম্বর আসামি আওয়ামী লীগ নেতা রহুল আমিনের পক্ষে অ্যাডভোকেট  আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট  কামরুল হাসান ৪ নম্বর আসামি ওয়ার্ড কাউন্সিলর মকসুদ আলমের পক্ষে অ্যাডভোকেট গিয়াস উদ্দিন নান্নু, প্রধান আসামি মাদ্রাসা অধ্যক্ষ সিরাজ উদ দৌলার পক্ষে অ্যাডভোকেট নুরুল ইসলাম , আসামি নুর উদ্দিন, শাহদাত হোসেন শামীম , কামরুন নাহার মনি ও  উম্মে সুলতানা পপি’র পক্ষে অ্যাডভোকেট আহসান কবির বেঙ্গল ও ইমরান হোসেন মামুনের পক্ষে অ্যাডভোকেট মাহফুজুর রহমানসহ মোট ১৬ জন আসামি পক্ষের আইনজীবী মামলার বাদী ও নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমানকে জেরা করেন।

বাদীপক্ষের আইনজীবী এম শাহজাহান  বলেন,আগে ২০ জুন তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালত।

এর আগে গত ২৮ মে ফেনীর আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাকির হোসাইনের আদালতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. শাহ আলম ১৬ জনকে অভিযুক্ত করে ৮৬৯ পৃষ্ঠার অভিযোগপত্র দাখিল করেন। এরপর গত ৩০ মে মামলার ধার্য তারিখে আসামিদের আদালতে হাজির করা হলে বিচারক শুনানি না করে মামলাটি ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে পাঠানোর আদেশ দেন। ১০ জুন মামলাটি আমলে নিয়ে শুনানি শুরু করা হয়।

প্রসঙ্গত , গত ৬ এপ্রিল সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান ওরফে রাফির গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। ১০ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে মারা যান তিনি। এ ঘটনায় নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে আটজনকে আসামি করে সোনাগাজী থানায় মামলা করেন। পরে মামলাটি পিবিআইতে স্থানান্তর করা হয়। পুলিশ ও পিবিআই এই মামলায় ২১ জনকে গ্রেফতার করে। তাদের মধ্যে ১২ জন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এর আগে গত ২৭ মার্চ নিজ কক্ষে ডেকে নুসরাতকে শ্লীলতাহানির করেন অধ্যক্ষ সিরাজ উদ দৌলা। এ ঘটনায় নুসরাতের মা বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করলে পুলিশ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। ওই মামলা তুলে না নেওয়ার কারণে আগুনে পুড়িয়ে হত্যা করা হয় নুসরাতকে।

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫
হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫
ন্যাটোর কোনও দেশ আক্রমণের পরিকল্পনা নেই রাশিয়ার: পুতিন
ন্যাটোর কোনও দেশ আক্রমণের পরিকল্পনা নেই রাশিয়ার: পুতিন
বাস-সিএনজির সংঘর্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ৩ জন নিহত
বাস-সিএনজির সংঘর্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ৩ জন নিহত
যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে চারজন নিহত
যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে চারজন নিহত
সর্বাধিক পঠিত
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
এবার চীনে আগ্রহ বিএনপির
এবার চীনে আগ্রহ বিএনপির
কারাগারে যেভাবে সেহরি-ইফতার করেন কয়েদিরা
কারাগারে যেভাবে সেহরি-ইফতার করেন কয়েদিরা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
‘বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো’
বিএনপির নেতাদের প্রতি প্রধানমন্ত্রী‘বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো’