বরণ করা হলো না নববধূকে, লাশ নিতে হাসপাতালে স্বজনরা

Send
আমিনুল ইসলাম খান রানা, সিরাজগঞ্জ
প্রকাশিত : ০৪:৪১, জুলাই ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৫০, জুলাই ১৬, ২০১৯





লাশ নিতে হাসপাতালে এসেছেন স্বজনরাসিরাজগঞ্জ সদরের কান্দাপাড়া গ্রামের রাজন হোসেন (২৫) উল্লাপাড়ার সুমাইয়া খাতুনকে বিয়ে করে বাড়ি ফিরছিলেন। নববধূ বরণের অপেক্ষায় ছিলেন স্বজন ও প্রতিবেশীরা। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে লাশ হয়ে ফিরতে হলো তাদের। সোমবার (১৫ জুলাই) সন্ধ্যায় এই নবদম্পতিকে বহনকারী মাইক্রোবাসটি ট্রেনের ধাক্কায় দুমড়েমুচড়ে গেলে তাদের মৃত্যু হয়। এ সময় নিহত হন আরও আট জন। রাত ৩টার দিকে হাসপাতাল থেকে তাদের মরদেহ গ্রহণ করেন স্বজনরা।

রাতে সিরাজগঞ্জ ২৫০ শয্যা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে গিয়ে দেখা যায়, টানা তিন ঘণ্টা ধরে হাসপাতাল থেকে লাশ হস্তান্তরে কাজ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেন। লাশ হস্তান্তর করতে গিয়ে তিনিও অশ্রুসিক্ত হয়ে পড়েন। হস্তান্তরের সময় জিআরপি থানার ওসি হারুন মজুমদারসহ অন্যরা উপস্থিত ছিলেন। এর আগে নিহতের স্বজনরা লাশের ময়নাতদন্ত করবেন না বলে ম্যাজিস্ট্রেটের কাছে মুচলেকা দেন। অল্প সময়ের মধ্যে সব প্রক্রিয়া শেষ করে লাশগুলো রাত ৩টার মধ্যেই হস্তান্তর সম্পন্ন হয়।
ট্রেনের ধাক্কায় দুমডেমুচড়ে যাওয়া মাইক্রোবাসটিরাত ১২টার পর থেকে লাশের অপেক্ষায় ছিলেন স্বজনরা। লাশ নিতে হাসপাতালে বা আইনগত প্রক্রিয়া সম্পাদনে থানা পুলিশের কাছে ছোটাছুটি করেন তারা। স্বজনদের কষ্ট লাঘবে জেলা প্রশাসন থেকে সদর হাসপাতালের দায়িত্ব দেওয়া হয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনকে। পরে তার সহযোগিতায় লাশ হস্তান্তর করা হয়।
একটি লাশ আগে থেকেই মর্গে থাকলেও রাত ১২টার পর জিআরপি থানা পুলিশ শিশুসহ ১০টি লাশ হাসপাতালের মর্গে নিয়ে আসেন। এর মধ্যে নববধূ ও বর ছিলেন। ছিলেন মাইক্রোবাসচালক ও হেলপারসহ নিকট আত্মীয়-স্বজন।
নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন জেলা ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনদুর্ঘটনার পর জেলা প্রশাসকের ত্রাণ তহবিল হতে স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ২৫ হাজার টাকা করে নিহতদের পরিবারকে অনুদান হিসেবে দেওয়ার ঘোষণা দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেন।

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় উল্লাপাড়ার সলপ স্টেশনের অদূরে অরক্ষিত রেলওয়ে ক্রসিং পার হতে গিয়ে রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা আন্তঃনগর ট্রেনের ধাক্কায় বর ও কনেসহ বিয়ে যাত্রীর ১০ জন নিহত হন।

আরও পড়ুন...

বিয়ের গাড়িতে ট্রেনের ধাক্কা, বর-কনেসহ নিহত ১০


ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ১০ জনের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন 

/আইএ/এমএমজে/

লাইভ

টপ