রিফাত হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রাব্বি ও আরিয়ানের

Send
বরগুনা প্রতিনিধি
প্রকাশিত : ২০:০৬, জুলাই ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৪, জুলাই ১৮, ২০১৯

বরগুনার আলোচিত রিফাত হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মো. আল কাইয়ুম (রাব্বি আকন) এবং হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেফতার আরিয়ান শ্রাবণ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজীর কাছে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় এ জবানবন্দি দেয় তারা।

জবানবন্দিতে তারা কী বলেছেন জানতে চাইলে বরগুনা সদর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ন কবির বলেন, ‘কেউ সরাসরি হত্যাকাণ্ডে জড়িত ছিল, কেউ সহযোগী ছিল। যে যেভাবে সম্পৃক্ত ছিল, বিচারকের কাছে সে সেইভাবেই জবানবন্দি দিয়েছে।’

রিফাত হত্যা মামলায় এ পর্যন্ত মিন্নিসহ ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২ জুলাই ভোরে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। এখন পর্যন্ত ১২ আসামি আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয়জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন...

নয়ন বন্ড ‘বন্দুকযুদ্ধে’ নিহত (ভিডিও)

রিফাত হত্যায় ১২ আসামি, ওরা কারা?

 

 

/এমএএ/

লাইভ

টপ