ডাইভারশন কেটে দিলেন টাঙ্গাইলের পানিবন্দি মানুষ, যান চলাচল বন্ধ

Send
টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত : ১০:৪০, জুলাই ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৫৪, জুলাই ২১, ২০১৯

ডাইভারশন কেটে দিয়েছে পানিবন্দি লোকজন পানিবন্দি মানুষ টাঙ্গাইলের-ভূঞাপুর সড়কের শ্যামপুর ব্রিজের ডাইভারশন কেটে দিয়েছেন। শনিবার (২০ জুলাই) দুপুরে পানিবন্দি মানুষ ডাইভারশনটি কেটে দেন। এসময় উত্তেজিত জনতা বেইলি ব্রিজ নির্মাণ ও ঠিকাদারদের শাস্তির দাবিতে প্রতিবাদ করেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এদিকে, টাঙ্গাইল থেকে ভুঞাপুর সড়কে যান চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন হাজার হাজার মানুষ।

ডাইভারশন কেটে দিয়েছে পানিবন্দি লোকজন স্থানীয়রা জানান, এলেঙ্গা-ভুঞাপুর সড়কের ব্রিজ নির্মাণ ও রাস্তা সম্প্রসারণের কাজ চলছে। প্রতিটি ব্রিজ ভেঙে যান চলাচলের জন্য তৈরি করা হয়েছে ডাইভারশন। নিম্নমানের সামগ্রী ও আবর্জনা দিয়ে ডাইভারশন তৈরির করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। শ্যামপুর ও ফুলতলা ডাইভারশন দিয়ে পানি প্রবাহে বাধাগ্রস্ত হওয়ায় পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি গ্রামের মানুষ প্লাবিত হয়েছে। এতে তলিয়ে গেছে ঘরবাড়ি ও রাস্তাঘাট। ক্ষব্ধ হয়ে পানিবন্দি মানুষ ডাইভারশনের বাঁধ কেটে দিয়েছে।

স্থানীয়রা জানান, ঠিকাদারদের দুর্নীতি ও সড়ক কর্মকর্তাদের গাফিলতির কারণেই এই নিম্নমানের ডাইভারশন করা হয়েছে। আর এ ভোগান্তি পোহাচ্ছি আমরা।

ডাইভারশন কেটে দেওয়ায় যান চলাচল বন্ধএ বিষয়ে কালিহাতী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বলেন, ‘স্থানীয়রা শ্যামপুর ব্রিজের ডাইভারশন কেটে দিয়েছেন। এখানে বিকল্প ব্রিজ নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমিনুল এহসান বলেন, ‘শ্যামপুর ও ফুলতলা ডাইভারশন ঝুঁকিপূর্ণ। কিন্তু এই মুহূর্তে কিছু করার নেই।’

 

 

/এসটি/

লাইভ

টপ