রিফাত হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন

Send
বরগুনা প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৪২, জুলাই ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪৭, জুলাই ২১, ২০১৯

রিফাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধনবরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি হয়েছে। মামলায় অভিযুক্তদের মধ্যে যারা এখনও গ্রেফতার হয়নি তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা। রবিবার (২১ জুলাই) দুপুর ১টার দিকে বরগুনা প্রেসক্লাব চত্বরে ‘বরগুনার সর্বস্তরের জনগণ’ ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন নিহত রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ, মা ডেইজি বেগম, বোন ইসরাত জাহান মৌ, চাচা আবদুল আজিজ শরীফ ও মো. আবদুল সালাম শরীফ। এ সময় তারা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
উল্লেখ্য, গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ এবং পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ এ পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছে। গত ২ জুলাই ভোরে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। পরে মিন্নিকেও রিফাত হত্যা মামলায় আসামি করে গ্রেফতার দেখানো হয়। এ পর্যন্ত ১৪ জন অভিযুক্ত আসামি আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

 

/ওআর/

লাইভ

টপ