সারাদেশে বন্যার পানিতে ডুবে সাতজনের মৃত্যু

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১১:৪৯, জুলাই ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:০৩, জুলাই ২২, ২০১৯

বন্যা কবলিত এলাকাজামালপুরে দুই শিশু ও এক পান ব্যবসায়ী, নেত্রকোনায় এক শিশু, কুড়িগ্রাম, পঞ্চগড় ও দিনাজপুরে একজন করে তিন শিশুসহ মোট সাতজনের মৃত্যু হয়েছে। আর রাজবাড়ীতে পদ্মায় গোসলে নেমে স্বামী-স্ত্রী নিখোঁজ হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

জামালপুর প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জে বন্যায় ভেলায় চড়ে খেলতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে আরও এক শিশু। রবিবার (২১ জুলাই) দুপুর ৩টার দিকে বকশীগঞ্জ সদর ইউনিয়নের সূর্যনগর পূর্ব পাড়ায় এই ঘটনা ঘটে।

বকশীগঞ্জ থানার ওসি একেএম মাহাবুব আলম জানান, রবিবার দুপুরে সূর্যনগর পূর্ব পাড়া গ্রামের শাহীন মিয়ার মেয়ে সুজুনী আক্তার (১১), একই গ্রামের সোলায়মান হোসেনের কন্যা সাথী আক্তার (৮) ও মাসুদ মিয়ার কন্যা মৌসুমী আক্তার (৮) বাড়ির পাশে বন্যার পানিতে ভেলায় করে খেলতে যায়। হঠাৎ তাদের ভেলা উল্টে পানিতে পড়ে যায়। এসময় পানিতে ডুবে সুজুনী আক্তার ও সাথী আক্তার মারা যায়। মৌসুমী আক্তারকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়।

জামালপুরের বকশীগঞ্জে গোসল করতে গিয়ে পানিতে নিখোঁজ হন পান ব্যবসায়ী সুজন মিয়া (২৫)। শুক্রবার বিকাল ৫টায় মেরুরচর ইউনিয়নের ঘুঘরাকান্দি ব্রিজের নিচে গোসল করতে যান তিনি। তার বন্ধুদের সঙ্গে গোসল করার সময় প্রবল স্রোতে তিনি ভেসে যান। রবিবার (২১ জুলাই) সকাল ১০টার দিকে উপজেলার মাইছানিরচর এলাকায় তার মরদেহ ভেসে ওঠে। তার বাড়ি বকশীগঞ্জ পৌর এলাকার চর কাউরিয়া সীমারপাড় গ্রামে।

নেত্রকোনা প্রতিনিধি জানিয়েছেন, নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় বন্যার পানিতে ডুবে এক শিশু মারা গেছে। রবিবার (২১ জুলাই) বিকাল সাড়ে তিনটার দিকে শিশুটির মৃতদেহটি ভাসমান অবস্থায় উদ্ধার করে পরিবারের লোকজন। তার নাম জুবায়ের (৫)। সে কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নের রানীগাঁও গ্রামের মজিবুর মিয়ার ছেলে।

কুড়িগ্রাম প্রতিনিধি জানান, কুড়িগ্রাম পৌরসভার ভরসার মোড় এলাকায় বাড়ির পাশের খালে জমে থাকা বৃষ্টির পানিতে ডুবে হোসাইন (দেড় বছর) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রবিবার (২১ জুলাই) সকাল ৯টার দিকে ভরসার মোড় এলাকার পূর্ব মুন্সিপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। হোসাইন ওই গ্রামের বাবলু মিয়ার ছেলে।

পঞ্চগড় প্রতিনিধি জানান, পঞ্চগড়ের আটোয়ারীতে পানিতে পড়ে রত্না নামে দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। রবিবার (২১ জুলাই) দুপুরে জেলার আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের চেয়ারম্যানপাড়া (সোকজপাড়া) গ্রামে এ ঘটনাটি ঘটে। রত্না ওই এলাকার মো. সাইফুল ইসলামের কন্যা।

দিনাজপুর প্রতিনিধি জানিয়েছেন, দিনাজপুরের খানসামায় নানার বাড়িতে বেড়াতে গিয়ে পুকুরে ডুবে নিপা বর্মন নামে সাত বছর বয়সের এক শিশুর মৃত্যু হয়েছে। রবিবার (২১ জুলাই) দুপুরে খানসামা উপজেলার গাড়পাড়া পাইকটাকুড়া গ্রামে এই ঘটনা ঘটে।

গাইবান্ধা প্রতিনিধি জানিয়েছেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জে বন্যার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা হলো- নিশাত রহমান (২) ও জান্নাতি খাতুন (১০)। রবিবার (২১ জুলাই) দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের জিরাই গ্রামে ও গুমানিগঞ্জ ইউনিয়নের খরায়া গ্রামে ঘটনা দুটি ঘটে। এ নিয়ে গত কয়েকদিনে বন্যার পানিতে ডুবে জেলায় পাঁচ শিশুসহ ৬ জনের মৃত্যু হয়েছে।

রাজবাড়ী প্রতিনিধি জানান, দৌলতদিয়ায় পদ্মা নদীতে গোসল করতে নেমে ইমন শেখ (২৪) ও আঞ্জু আরা (১৮) নামে এক দম্পতি নিখোঁজ হয়েছেন। রবিবার (২১ জুলাই) দুপুর ১টার দিকে দৌলতদিয়া ৪ নম্বর ফেরি ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। তাদের উদ্ধারে পদ্মা নদীর বিভিন্ন জায়গায় অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিস কর্মীরা। নিখোঁজ আঞ্জু আরা দৌলতদিয়া ফেরিঘাট এলাকার সিদ্দিক কাজীপাড়ার আদিম শেখের মেয়ে। তার স্বামী ইমনের বাড়ি খুলনায়।

 

/এনআই/

লাইভ

টপ