মঙ্গলবার রোয়াংছড়িতে আ.লীগের অর্ধদিবস হরতাল

Send
বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৫১, জুলাই ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০১, জুলাই ২২, ২০১৯




 ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংমং থোয়াই মারমাকে (৫০) গুলি করে হত্যার প্রতিবাদে মঙ্গলবার (২৩ জুলাই) রোয়াংছড়িতে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সেক্রেটারি ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।

তিনি বলেন, রোয়াংছড়ির তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে হত্যার প্রতিবাদে মঙ্গলবার (২৩ জুলাই) অর্ধদিবস হরতাল পালন করবে রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগ।

সন্ধ্যায় হত্যার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জেলা আওয়ামী লীগের নেতারা।

প্রসঙ্গত, দুপুর দেড়টার সময় বান্দরবান সদরের শামুকঝিড়ি এলাকায় পাঁচটি গুলি করে রোয়াংছড়ি তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংমং থোয়াই মারমাকে হত্যা করা হয়। এরআগে, চলতি বছরের ২২ মে বুধবার রাত সাড়ে ৯টার দিকে চথোয়াইমং মারমাকে বালাঘাটার চড়ুইপাড়া এলাকা থেকে অস্ত্রের মুখে পাহাড়ি সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে হত্যা করে। গত ৭ মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। অপহরণ করা হয় ফোলাধন তংচঙ্গা নামের অপর কর্মীকে। এখনও তার কোনও খোঁজ মেলেনি। গত ৯ মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির সমর্থক জয় মনি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। ১৯ মে বান্দরবানের রাজবিলায় আওয়ামী লীগের সর্মথক ক্য চিং থোয়াই মারমা (২৭) কে অপহরণের পর গুলি করে হত্যা করে।

/টিটি/

লাইভ

টপ