‘আমার বাসায় মাদক ক্রেতা-বিক্রেতা কারও যাতায়াত থাকলে চিহ্নিত করে দিন’

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ২০:১২, জুলাই ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৬, জুলাই ২২, ২০১৯

গাজীপুর সিটি করপোরেশনের বাজেট ঘোষণা করছেন মেয়র আলহাজ জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র আলহাজ অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেছেন, মাদক ক্রেতা-বিক্রেতা কারও আমার বাসায় যাতায়াত থাকলে তাদেরকে চিহ্নিত করে দেবেন। তাদের ব্যাপারে আমি ব্যবস্থা নেবো। সোমবার (২২ জুলাই) গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে সিটি করপোরেশনের বাজেট ঘোষণাকালে তিনি এ মন্তব্য করেন এবং এ ব্যাপারে সবার সহযোগিতা চান।

মেয়র বলেন, সকল শিক্ষা প্রতিষ্ঠানের সড়ক দ্বিগুণ প্রশস্ত করতে চাই। এসব সড়ক বাড়াতে কেউ জমি ছাড় দিলে রাস্তার পাশে সুসজ্জিত করে তার নাম লেখা থাকবে। এসময় তিনি প্রতি মাসে নগর পরিচালনায় নাগরিকদের কাছে জবাবদিহি করার অঙ্গীকার করেন। ড্রেন নির্মাণ, রাস্তা প্রশস্তকরণ ও ফুটপাত উন্নয়নে অধিকতর গুরুত্ব দেওয়ার কথাও বলেন।

গাজীপুর সিটি করপোরেশনের বাজেট প্রসঙ্গে তিনি বলেন, ২৪০ কোটি টাকা ঋণ নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের দায়িত্ব হাতে পেয়েছি। এখন সেই সিটি করপোরেশনের উন্নয়ন চোখে পড়ার মতো।

এসময় চলতি ২০১৯-২০২০ অর্থ বছরের জন্য গাজীপুর সিটি করপোরেশনের ৬ হাজার ১শ’ ৩৮ কোটি ৬৫ লাখ টাকার বাজেট ঘোষণা করেন তিনি।  

বাজেটে রাজস্ব সাধারণ তহবিল থেকে ৪২ হাজার ৪৮০ লাখ, পানি সরবরাহ খাত থেকে ১ হাজার ৮৪৮ লাখ, সরকারি উন্নয়ন খাত থেকে ১০ হাজার ৪৬৯ লাখ ও বৈদেশিক সহায়তাপুষ্টসহ অন্যান্য প্রকল্প থেকে ৪ লাখ ৩৪ হাজার ২৩০ লাখ টাকা আয় দেখানো হয়েছে। এছাড়া প্রারম্ভিক স্থিতি উল্লেখ করা হয়েছে ২৪ হাজার ৮৩৬ লাখ টাকা।

বাজেটে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ৪ লাখ ৭৬ হাজার ২৮২ টাকা। এ বাজেটে উদ্বৃত্ত থাকবে ১ লাখ ৩৭ হাজার ৫৮৩ টাকা। বৈদেশিক সহায়তাপুষ্ট বিভিন্ন প্রকল্পে সর্বোচ্চ এবং শিক্ষা ও সংস্কৃতিসংক্রান্ত খাতে সর্বনিম্ন ব্যয় ধরা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংরক্ষিত মহিলা আসনের (নং-১৩) সংসদ সদস্য শামসুন্নাহার ভূঁইয়া, গাজীপুর জেলা জজ ড. মো. আবুল কাশেম, গাজীপুর সিটি করপোরেশনের সচিব কে এম রাহাতুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম প্রমুখ।

 

/টিএন/

লাইভ

টপ