ফিসপ্লেট খুলে যাওয়ায় রাজশাহীতে ট্রেনের বগি লাইনচ্যুত: তদন্ত কমিটি

Send
রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত : ০৬:৫০, জুলাই ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৬:৫৩, জুলাই ২৪, ২০১৯

মতবিনিময় সভারেললাইনের ফিসপ্লেট খুলে যাওয়ার কারণে রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাছির দীঘলকান্দি এলাকায় তেলবাহী ট্রেনের আটটি বগি লাইনচ্যুত হয় বলে জানিয়েছেন ওই ঘটনায় গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি। এ ঘটনার পরিপ্রেক্ষিতে পশ্চিমাঞ্চল রেলওয়ের একজন বিভাগীয় কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। এরই মধ্যে তাকে বদলি করা হয়েছে। একই ঘটনায় সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে একজন সহকারী প্রকৌশলীকে। বিশেষ করে ওই অঞ্চলে দায়িত্বে নিয়োজিত ম্যাটের দায়িত্বে অবহেলার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) খোন্দকার শহীদুল ইসলাম এসব তথ্য জানান। পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনের দ্বিতীয় তলার একটি কক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, ‘এরই মধ্যে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন রেলওয়ে মহাপরিচালকের দফতরে পাঠানো হয়েছে। এখন সেখান থেকে পরবর্তী যে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হবে সেই অনুযায়ী কাজ করা হবে।’

এ সময় পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান যন্ত্র প্রকৌশলী মৃণাল কান্তি বণিক, প্রধান সংকেত প্রকৌশলী অসিম কুমার তালুকদার, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মাসুদুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১০ জুলাই চারঘাটের দীঘলকান্দিতে তেলবাহী ট্রেনের আটটি বগি লাইনচ্যুত হয়। এতে প্রায় ২৮ ঘণ্টা রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

অঅরও পড়ুন: ২৮ ঘণ্টা পর রাজশাহীর সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

 

 

/ওআর/

লাইভ

টপ