ডিসেম্বরের মধ্যে রাজাকার–যুদ্ধাপরাধীর তালিকা প্রকাশ: মোজাম্মেল হক

Send
মেহেরপুর প্রতিনিধি
প্রকাশিত : ০২:০৭, আগস্ট ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:২১, আগস্ট ০৩, ২০১৯

আ ক ম মোজাম্মেল হকআগামী ডিসেম্বরের মধ্যে রাজাকার ও যুদ্ধাপরাধীদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, ‘প্রতিটি ইউনিয়ন পরিষদ, উপজেলা ও জেলা পরিষদের সামনে এবং বিভিন্ন স্থানে এদের তালিকা প্রকাশ করা হবে।’
শুক্রবার (২ আগস্ট) দুপুরে মেহেরপুরে মুজিবনগর পর্যটন মোটেলে নতুন প্রকল্পের স্থাপত্য নকশা অনুমোদন সংক্রান্ত এক সভায় তিনি এসব কথা বলেন।
সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিবনগরকে স্বাধীনতার তীর্থভূমি হিসেবে গড়ে তুলতে এক হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। জমিও অধিগ্রহণ করা হচ্ছে। যার কাজ শুরু হবে আগামী ১৭ এপ্রিলের আগে।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এসএম আরিফ-উর রহমান। উপস্থিত ছিলেন– মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এসএম মোরাদ আলীসহ সরকারি উচ্চ পর্ষায়ের কর্মকর্তারা।
অনুষ্ঠানে মুজিবনগর স্মৃতিকেন্দ্রের মূল নকশা তুলে ধরেন আবাসন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ডেপুটি চিফ আর্কিটেক্ট আসিফুর রহমান ভূঁইয়া।
সভায় অন্যদের মধ্যে জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এসএম মুরাদ আলী, মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়া উদ্দীন বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার উসমান গনিসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনাররা ও আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

/এআর/

লাইভ

টপ