জামালপুরে নৌকাডুবি: ২২ জন উদ্ধার, নিখোঁজ অন্তত ৫

Send
জামালপুর প্রতিনিধি
প্রকাশিত : ১০:৪৬, আগস্ট ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৩৭, আগস্ট ০৮, ২০১৯







নৌকাডুবিতে নিহতজামালপুরের দেওয়ানগঞ্জে যমুনা নদীতে নৌকাডুবির ঘটনায় আরও ছয় জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে নৌকাডুবির ঘটনাস্থল থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে একটি চল থেকে তাদের উদ্ধার করা হয়। এ নিয়ে মোট ২২ জনকে উদ্ধার করা হলো। তবে এখনও অন্তত পাঁচ জন নিখোঁজ রয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

এলাকাবাসী ও ফায়ারসার্ভিস সূত্রে জানা যায়, দেওয়ানগঞ্জে ভিজিএফের (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল নিয়ে ফুটানী বাজার ঘাট থেকে নৌকায় করে রওনা হন ২৮ থেকে ৩০ জন। যমুনা নদীর মাঝে চর হলকা হাওড়াবাড়ী এলাকায় যাওয়ার কথা ছিল তাদের। বুধবার রাত ৯টার দিকে রওনা হওয়ার কিছুক্ষণ পর যমুনার মাঝামাঝি টিনের চরের কাছে পৌঁছলে নৌকাটি ডুবে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে উদ্ধার কাজ শুরু করে। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা ১৬ জনকে জীবিত উদ্ধার করেন। তবে বৈরী আবহাওয়ার কারণে রাত ১টার দিকে উদ্ধার অভিযান স্থগিত করা হয়। আজ বৃহস্পতিবার সকালে আবার উদ্ধার অভিযান শুরু হয়।

দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান রাসেল জানান, সকালে ছয় জনকে উদ্ধার করা হয়েছে। তবে এখনও অন্তত পাঁচ জন নিখোঁজ রয়েছেন। তাদের সন্ধানে অভিযান চলছে।

দেওয়ানগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম মইনুল ইসলাম জানান, ‘নৌকাটিতে ২৮ থেকে ৩০ জনের মতো ছিলেন বলে জানা গেছে। এরইমধ্যে ২২ জনকে উদ্ধার করা হয়েছে। তবে ঠিক কতজন নিখোঁজ তা স্পষ্ট করে বলা যাচ্ছে না। পাঁচ জনের মতো নিখোঁজ রয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

 

/এফএস/

লাইভ

টপ