বিদ্যুতের পাঁচ খুঁটি রেখেই সড়ক নির্মাণ!

Send
ঝালকাঠি প্রতিনিধি
প্রকাশিত : ১৩:২৪, আগস্ট ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:২২, আগস্ট ১৩, ২০১৯

বিদ্যুতের খুঁটি রেখেই সড়ক নির্মাণ ঝালকাঠিতে বিশ্বরোড থেকে ডায়াবেটিস হাসপাতালের সংযোগ সড়কের প্রায় ১ কিলোমিটার অংশে পাঁচটি বৈদ্যুতিক খুঁটি রেখেই রাস্তাটি নির্মাণ করা হয়েছে। বৈদ্যুতিক খুঁটি সরানো প্রসঙ্গে বিদ্যুৎ বিভাগ ও পৌরসভা কর্তৃপক্ষ একে অপরের ওপর দায় চাপাচ্ছেন।

স্থানীয়রা জানান, বিদ্যুতের খুঁটি রেখেই রাস্তা নির্মাণ করায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে দমকল বাহিনীর গাড়ি প্রবেশ কিংবা মুমূর্ষু রোগীর জন্য অ্যাম্বুলেন্স প্রবেশ করতে পারবে না। বৈদ্যুতিক খুঁটিগুলোই তখন গলার কাঁটা হয়ে দাঁড়াবে।

ঝালকাঠি ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন জানান, রাস্তার ভেতরে পড়া বৈদ্যুতিক খুঁটি অপসারণের বিষয়ে পৌরসভা তাদের কোনও নোটিশ বা চিঠি দেয়নি। এ কারণে যথাসময়ে অপসারণ করা সম্ভব হয়নি।

ঝালকাঠি পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবু হানিফ বলেন, ‘রাস্তা নির্মাণের প্রস্তাব পাস হওয়ার পরেই বিদ্যুৎ বিভাগকে লিখিতভাবে জানানো হয়েছে। তারা আমাদের চিঠিকে গুরুত্ব দেয়নি। ওই সময়ে গুরুত্ব দিয়ে খুঁটি অপসারণ করা উচিত ছিল। বিদ্যুৎ বিভাগের সঙ্গে কথা হয়েছে। তারা খুঁটি অপসারণে শিগগিরই পদক্ষেপ নেবেন।’

/এসটি/এমওএফ/

লাইভ

টপ