হিলিতে ১৯ মাদকসেবীর কারাদণ্ড ও অর্থদণ্ড

Send
হিলি প্রতিনিধি
প্রকাশিত : ২০:২১, আগস্ট ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৪, আগস্ট ১৩, ২০১৯

3 pic collage templateদিনাজপুরের হিলিতে মাদকবিরোধী বিশেষ অভিযানে ১৯ মাদকসেবীকে আটক করেছে পুলিশ। পরে পুলিশ তাদের ভ্রাম্যমাণ আদালতে উপস্থাপন করে। মঙ্গলবার (১৩ আগস্ট) বিকাল ৪টায় আদালত তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন। হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুর রাফিউল আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আটক ১৯ জনের মধ্যে ১১ জনকে ২শ’ টাকা করে অর্থদণ্ড, একজনকে তিন মাস, পাঁচজনকে একমাস, দুজনকে সাত দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলো– সোহেল (৩২), সাইফুল (৩৫), সালেক (২২), রবিউল (১৮), হাসিব (১৯), ফুয়াদ (২০),  সিহাব (২২), ইকবালুর (২১), কনক (২১), সুফিয়ান (২১), সুলতান (৩৮), মিল্টন (৩৯), আরিফুল (৩০), এরশাদ (৩৮), মাসুদ (৩৩), জুয়েল (৩০), রওশন (৪০), হাসানুজ্জামান (৩০) ও দুলাল (৩২)। তাদের সবার বাড়ি রংপুর, গাইবান্ধা ও দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলায়।

ওসি আনোয়ার হোসেন জানান, প্রতিবছর ঈদের সময় হিলি সীমান্ত এলাকায় দেশের বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল যোগে মাদকসেবীদের আসা-যাওয়া বেড়ে যায়। এজন্য সোমবার বিকাল সাড়ে ৪টা থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত হাকিমপুর থানা পুলিশ মাদক নির্মূল কমিটির সহায়তায় হিলি সীমান্তের নওপাড়া ও রায়ভাগ এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করেন। এ সময় তাদের আটক এবং সাতটি মোটরসাইকেল জব্দ করা হয়। এছাড়াও সীমান্তের সাতকুড়ি এলাকায় পৃথক অভিযান চালিয়ে বিভিন্ন দোকানে রাখা মাদকসেবীদের আরও তিনটি মোটরসাইকেল জব্দ করা হয়। ১১ জন অর্থদণ্ড প্রদান করে ছাড়া পেয়েছে। বাকি দণ্ডপ্রাপ্ত আটজনকে দিনাজপুর কারাগারে পাঠানো হয়েছে।

সীমান্ত এলাকায় ভ্রমণের নামে মাদকসেবনের উদ্দেশ্যে আসাদের একই পরিণতি হবে বলে জানান ওসি।

/এমএএ/

লাইভ

টপ