বিক্রি করতে না পারায় পুঁতে ফেলা হলো কাঁচা চামড়া (ভিডিও)

Send
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২২:৫৬, আগস্ট ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:১৬, আগস্ট ১৪, ২০১৯





পুঁতে ফেলা হচ্ছে কাঁচা চামড়াসুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার একটি মাদ্রাসায় দানের কোরবানির চামড়া বিক্রি করতে না পেরে পুঁতে ফেলেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৩ জুলাই) উপজেলার সাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর হাফিজিয়া হোসেনিয়া দারুল হাদিস নামের ওই মাদ্রাসা ক্যাম্পাসের পুকুর পাড়ে ৮০০টি গরুর, ৯৫টি ছাগলের ও ভেড়ার চামড়া পুঁতে ফেলা হয়।
মাদ্রাসা কর্তৃপক্ষ জানায়, প্রতিবছরের মতো এবারও পবিত্র ঈদুল আজহার চামড়া সংগ্রহ করেছিল এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সোমবার (১২ জুলাই) বিকালে সংগ্রহ করা চামড়া নিলামে বিক্রির আয়োজন করা হয়। তবে কোনও ব্যবসায়ী তা কিনতে আসেননি। পরে চামড়াগুলো একটি জায়গায় স্তুপ করে রাখা হয়। মঙ্গলবারও কোনও ব্যবসায়ী না আসায় মাদ্রাসা কর্তৃপক্ষ বিভিন্ন চামড়া ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করে। একজন ব্যবসায়ী প্রতিটি গরুর চামড়া ১২০ টাকা দরে নিতে চাইলেও পরে আর আসেননি। পরবর্তী সময়ে চামড়ার দুর্গন্ধ মাদ্রাসা ও আশপাশে ছড়িয়ে পড়লে সবার মতামত নিয়ে চামড়াগুলো মাটিতে পুঁতে দেওয়া হয়।
মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা সৈয়দ ফখরুল ইসলাম বলেন, ‘চামড়াগুলো বিক্রির জন্য অনেক চেষ্টা করা হয়েছে। কিন্তু কোনও ক্রেতা পাওয়া যায়নি। এত চামড়া প্রক্রিয়াজাত করতে ৫০ হাজার টাকার লবণের প্রয়োজন। কিন্তু লবণ দিয়ে সংগ্রহ করলেই যে চামড়া বিক্রি করা যাবে তারও কোনও নিশ্চয়তা না থাকায় মাটিতে পুঁতে ফেলা হয়েছে।’

দেখুন ভিডিও:

 

/আইএ/

লাইভ

টপ