‘কতই থাকিম মুই আন্তঃনগর ট্রেনের পথ চায়া’

Send
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত : ১৪:৫২, আগস্ট ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:০৬, আগস্ট ১৮, ২০১৯

চিলমারী পর্যন্ত আন্তঃনগর ট্রেনের দাবিতে মানববন্ধন‘কতই থাকিম মুই আন্তঃনগর ট্রেনের পথ চায়া’, ‘উন্নয়নে গতি নাই, আন্তঃনগর ট্রেন চাই’, ‘যদি বাহে উন্নয়ন চান, ভাওয়াইয়া এক্সপ্রেস বন্দর নগরীতে দিয়া যাও রে...’ এমন সব স্লোগান সম্বলিত ব্যানার ও প্ল্যাকার্ড হাতে আন্তঃনগর ট্রেনের দাবিতে মানববন্ধন করেছে উলিপুর, চিলমারী, রৌমারী ও রাজীবপুরের বাসিন্দারা।

রবিবার (১৮ আগস্ট) বেলা ১১টায় চিলমারী উপজেলা পরিষদ এলাকায় এ মানববন্ধনের আয়োজন করে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি।

মানববন্ধনে বক্তারা বলেন, কুড়িগ্রামবাসী দীর্ঘদিন ধরে ঢাকা-চিলমারীর জন্য আন্তঃনগর ট্রেনের দাবিতে আন্দোলন সংগ্রাম করছে। এ দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১০ সেপ্টেম্বর কুড়িগ্রাম-ঢাকা রেলপথে একটি আন্তঃনগর ট্রেন উদ্বোধন করবেন বলে আমরা জানতে পেরেছি। প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি, কুড়িগ্রামের উন্নয়নের স্বার্থে আন্তঃনগর ট্রেনটি চিলমারী নৌবন্দর পর্যন্ত চালু করা হোক।

চিলমারী পর্যন্ত আন্তঃনগর ট্রেনের দাবিতে মানববন্ধনতারা আরও বলেন, কুড়িগ্রাম তুলনামূলকভাবে পিছিয়ে পড়া একটি জনপদ। যোগাযোগ ব্যবস্থা উন্নত না হওয়ায় এখানকার কৃষকদের অক্লান্ত পরিশ্রমে উৎপাদিত ফসল অল্প খরচে ঢাকাসহ অন্যান্য বিভাগীয় শহরে বিক্রি করা সম্ভব হচ্ছে না। স্বল্প সময় এবং অল্প খরচে ভ্রমণসহ অন্যান্য সুবিধার জন্য আন্তঃনগর ট্রেনটি চিলমারী পর্যন্ত চালু করা হোক।

মানববন্ধনে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি নাহিদ হাসান নলেজ, সাধারণ সম্পাদক রাকিব মুহাম্মদ, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী সরকার,চিলমারী উপজেলা কমিটির আহ্বায়ক গোলাম আযম সুমন প্রমুখ বক্তব্য রাখেন।

 

/এসটি/

লাইভ

টপ