রোহিঙ্গা প্রত্যাবাসনে সর্বোচ্চ প্রস্তুতি টাস্কফোর্স কমিটির

Send
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত : ১৮:০৭, আগস্ট ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১৫, আগস্ট ১৮, ২০১৯

 

 



সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম নেজামীরোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে রবিবার (১৮ আগস্ট) কক্সবাজারে জরুরি বৈঠক করেছেন টাস্কফোর্স কমিটির সদস্যরা।






শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠক শেষে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম নেজামী বলেন, ‘রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে আমাদের সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে।’
নুরুল আলম বৈঠকে সভাপতিত্ব করেন।
তিনি বলেন, ‘আগামী ২২ আগস্টের প্রত্যাবাসন নিয়ে আমরা ইতোমধ্যে প্রস্তুতি শেষ করেছি। এখন শেষ পর্যায়ের কাজ চলছে। সবকিছু ঠিক থাকলে হয়তো এ কার্যক্রম আরও বাড়ানো হবে।’
বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালাম, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, অতিরিক্ত আরআরআরসি শামসুদ্দৌজা নয়ন, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম সরওয়ার কামালসহ সেনাবাহিনী ও ইউএনএইচসিআর-এর প্রতিনিধিরা।
উল্লেখ্য, এর আগে রোহিঙ্গাদের প্রতিবাদে গত বছরের ১৫ নভেম্বর নির্ধারিত সময়ে প্রত্যাবাসন শুরু করা যায়নি। সেসময় উখিয়ার ঘুমধুম ও টেকনাফের টেকনাফ নাফ নদীর তীরে কেরণতলী (নয়াপাড়া) প্রত্যাবাসন ঘাট নির্মাণ করা হয়। সেখানে ১৬ আনসার ব্যাটালিয়ন ক্যাম্পের সদস্যরা দায়িত্ব পালন করছেন।

/এইচআই/

লাইভ

টপ