জোর করে দায়িত্ব গ্রহণচেষ্টার অভিযোগে দুই প্রকৌশলীর বিরুদ্ধে মামলা

Send
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রকাশিত : ১০:০৭, আগস্ট ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:২১, আগস্ট ১৯, ২০১৯

 

খাগড়াছড়িপার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি আইন লঙ্ঘন ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদকে অবজ্ঞা করে দায়িত্ব গ্রহণচেষ্টার অভিযোগে খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. কামাল হোসেন ও পার্বত্য চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধান প্রকৌশলী মো. জহির উদ্দিন দেওয়ানের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। রবিবার (১৮ আগস্ট) দুপুরে খাগড়াছড়ি কগনিজেন্স আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোর্শেদুল আলমের আদালতে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও জনস্বাস্থ্য বিভাগের আহ্বায়ক পার্থ ত্রিপুরা জুয়েল মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে ১১ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।



বাদী পার্থ ত্রিপুরা বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির আলোকে জনস্বাস্থ্য অধিদফতর খাগড়াছড়ি জেলা পরিষদের হস্থান্তরিত বিভাগ। জেলা পরিষদ আইন ১৯৮৯ এর ২৩(খ) ধারার অধিনস্থ এ প্রতিষ্ঠানে বর্তমান জনস্বাস্থ্য প্রকৌশলী মো. সোহরাব হোসেন দায়িত্বরত থাকা অবস্থায় কামাল হোসেনকে বদলি ও পদায়নের ফলে প্রশাসনিক জটিলতা সৃষ্টি হয়। এমতাবস্থায় গত ৭ আগস্ট সকাল ১১টায় জেলা পরিষদের কোনও যোগদানপত্র ছাড়া অফিস দখলের চেষ্টা করে কামাল হোসেন।’

পার্থ ত্রিপুরা আরও জানান, খাগড়াছড়ি জনস্বাস্থ্য অধিদফতরের পদায়ন ও বদলির আদেশ বাতিলের জন্য গত ২৫ জুলাই স্থানীয় সরকার বিভাগকে জেলা পরিষদ অনুরোধ জানান। কিন্তু জেলা পরিষদকে অবজ্ঞা করে বেআইনিভাবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনার অপেক্ষা না করে কামাল হোসেন জোর করে দায়িত্ব গ্রহণের চেষ্টা করে পার্বত্য চট্টগ্রামের আইন লঙ্ঘন করেছেন। তিনি মিথ্যা, ভিত্তিহীন ও গুজব ছড়িয়ে খাগড়াছড়ি জেলা পরিষদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছেন। তাই তাকে বিচারের আওতায় আনতে এই মামলা করা হয়েছে।

 

 

 

/আইএ/

লাইভ

টপ