আ.লীগ নেতার মৃত্যুতে ডিবির এসআইসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

Send
মাগুরা প্রতিনিধি
প্রকাশিত : ০৮:৫৪, আগস্ট ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:৩৭, আগস্ট ২০, ২০১৯

মামলামাগুরায় আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলামের মৃত্যুর ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ওলিয়ার রহমানসহ ১৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে আদালতে। রবিবার (১৮ আগস্ট) দুপুরে মাগুরার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আমিরুলের বড় ভাই বাহারুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

এজাহার থেকে জানা গেছে, ডিবি পুলিশের এসআই ওলিয়ার রহমান, কনস্টেবল বুলবুল আলমসহ সাতজনের ডিবি পুলিশের একটি টিম স্থানীয় জামায়াত-বিএনপি নেতাদের সঙ্গে আঁতাত করে মোটা অংকের টাকার বিনিময়ে আমিরুল ইসলামকে হত্যার পরিকল্পনা করে। ৬ আগস্ট বিকালে ডিবি পুলিশের এসআই ওলিয়ার রহমানসহ সাত পুলিশ সদস্য বিএনপি নেতা বাহারুল বিশ্বাসের বাড়িতে যায়। সেখানে মামলার অন্যান্য আসামির সঙ্গে পরিকল্পনা করে আমিরুলকে হত্যার সিদ্ধান্ত নেয়। ওই দিন বিকালে আমিরুল শ্রীকোল বাজারের একটি চায়ের দোকানে বসে ছিল। এ সময় তারা ধাওয়া করলে আমিরুল দৌড়ে কুমার নদীতে ঝাঁপ দেয়। এসআই ওলিয়ার রহমান নৌকায় করে আমিরুলের কাছে যায়। মাঝ নদীতে গিয়ে আমিরুল বাঁচার জন্য তার কাছে সাহায্য চায়। তখন এসআই নৌকার লগি দিয়ে তার মাথায় আঘাত করে। একপর্যায়ে আমিরুল নদীতে ডুবে যায়। তার মৃত্যু নিশ্চিত করে আসামিরা ফিরে আসে। সাহায্যের জন্য এগিয়ে আসা লোকজনকে গুলির ভয় দেখিয়ে ডিবি পুলিশ ঘটনাস্থল থেকে চলে যায়। ৭ আগস্ট খুলনা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিদল এসে নদী থেকে আমিরুলের লাশ উদ্ধার করে।

বাদীপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম জানান, আগামী ১৮ সেপ্টেম্বরের মধ্যে এ বিষয়ে থানায় অন্য কোনও মামলা হয়েছে কিনা জানাতে শ্রীপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন ম্যাজিস্ট্রেট।

/এসটি/এমএমজে/

লাইভ

টপ