X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ‘প্রথম সময়’ সম্পাদক গ্রেফতার

খুলনা প্রতিনিধি
২৩ আগস্ট ২০১৯, ১৯:৩৮আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ১৯:৪৭





শাহীন রহমানকে গ্রেফতার করে খুলনায় নেওয়া হয় ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে খুলনায় দায়ের করা মামলায় অনলাইন পোর্টাল প্রথম সময়ের সম্পাদক ও প্রকাশক শাহীন রহমানকে পুলিশ গ্রেফতার করেছে। শুক্রবার (২৩ আগস্ট) সকালে ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় ওই মামলা দায়ের করা হয়েছিল। শুক্রবার বিকাল পৌনে ৫টায় তাকে খুলনা সদর থানায় নিয়ে আসা হয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশের সদর জোনের সহকারী কমিশনার মো. কামরুজ্জামান এসব তথ্য জানান।
কামরুজ্জামান জানান, শুক্রবার সকাল ৯টার দিকে শাহীন রহমানকে ঢাকার নাখালপাড়া থেকে খুলনা থানার একটি টিম গ্রেফতার করে। বিকাল পৌনে ৫টার দিকে তাকে খুলনা সদর থানায় আনা হয়েছে। তার বিরুদ্ধে গত ৯ আগস্ট খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম হাবিব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছিলেন। এছাড়া শাহীন রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনার আদালতে আরও একটি মামলা রয়েছে। শাহীন খুলনা থানার বাগমারা মেইন রোড এলাকার ২ নম্বর রোডের ৯৫ নম্বর বাড়ির আব্দুর রহমান চৌধুরীর ছেলে।
এসএস হাবিবের দায়ের করা মামলার বিবরণ থেকে জানা গেছে, গত ৯ আগস্ট সকালে এসএম হাবিব’র ছবিসহ তাকে নিয়ে শাহীন রহমান নিজ ফেসবুক পেজে জায়গা-জমি সংক্রান্ত বিষয় নিয়ে আপত্তিকর একটি পোস্ট দেন। তার ফেসবুকের ওই পোস্ট দেখে অনেকে নানা ধরনের মন্তব্য করেন। অন্য সাংবাদিকদের মুখে এসএম হাবিব ওই পোস্টের বিষয়ে জানতে পারেন। পরে তিনি খুলনা প্রেস ক্লাবে এসে পোস্টটি মোবাইল ফোনে দেখতে পান। এরপর এ ঘটনায় তিনি নিজেই বাদী হয়ে খুলনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় মামলা দায়ের করেন।
মামলায় আরও বলা হয়, শাহীন রহমান তার ফেসবুক প্রোফাইলে খুলনার বিভিন্ন জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সম্মানীয় ব্যক্তিদের নিয়ে নানা ধরনের আপত্তিকর পোস্ট দিয়ে থাকেন। এসব বিষয়ে নিয়েও প্রমাণাদি পুলিশের কাছে জমা দেওয়া হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা খুলনা সদর থানার এসআই সাইদুল জানান, মামলা দায়েরের পর থেকে শাহীন রহমানকে গ্রেফতারে অভিযান অব্যাহত ছিল। তার লোকেশন চিহ্নিত করে গ্রেফতারের জন্য ঢাকায় টিম পাঠিয়ে সফলতা পাওয়া যায়।

/আইএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
চ্যাম্পিয়নস লিগআর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
টাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
চ্যাম্পিয়নস লিগটাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
গলায় কই মাছ আটকে কৃষকের মৃত্যু
গলায় কই মাছ আটকে কৃষকের মৃত্যু
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
সর্বাধিক পঠিত
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫