সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

Send
সিলেট প্রতিনিধি
প্রকাশিত : ১৪:১৭, আগস্ট ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৪২, আগস্ট ২৪, ২০১৯

বন্দুকযুদ্ধসিলেটের জকিগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবদুস শহীদ (২৩) নামের এক ডাকাত নিহত হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) দিবাগত রাতে উপজেলার মরিচা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় একটি পাইপগান, একটি রামদা ও একটি ছোরা উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

শহীদ মৌলভীবাজার জেলার বড়লেখা থানার ধর্মদিহী গ্রামের মৃত নানু মিয়ার ছেলে। তার বিরুদ্ধে সিলেট জেলার কানাইঘাট, বিয়ানীবাজার, গোলাপগঞ্জ, বালাগঞ্জ ও মোগলাবাজার থানায় ডাকাতি ও অস্ত্র আইনে ছয়টি মামলা রয়েছে।

জকিগঞ্জ থানার ওসি মীর মো. আবদুল নাসের জানান, জকিগঞ্জ থানাধীন মরিচা এলাকার প্রবাসী আব্দুল করিমের বাড়িতে গভীর রাতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো এক দল ডাকাত। গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় ডাকাত দলের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে ডাকাত দলের সদস্য শহীদ গুলিবিদ্ধ হয়। অবশিষ্ট ৮-৯ জন ডাকাত পালিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় পুলিশ তাকে উপজেলা হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বন্দুকযুদ্ধে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশ শনিবার (২৪ আগস্ট) সকালে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, ইতোমধ্যে ডাকাত দলের অন্যান্য সদস্যদের গ্রেফতার করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। থানা পুলিশ তাদের অভিযান শুরু করেছে।

 

/এফএস/

লাইভ

টপ