ব্যবসায়ী হত্যার ঘটনায় ২ জনের যাবজ্জীবন

Send
নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৫৫, আগস্ট ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৫৫, আগস্ট ২৫, ২০১৯

 

নোয়াখালীনোয়াখালী সদর উপজেলার তেল ব্যবসায়ী আরিফ হোসেনকে হত্যার দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং উভয়কে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ভিকটিমের সঙ্গে থাকা মোটরসাইকেল আত্মসাতের অভিযোগে ৪১১ ধারায় দোষী সাব্যস্ত করে উভয় আসামিকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রবিবার (২৫ আগস্ট) দুপুরে নোয়াখালীর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ফারুক এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, একই উপজেলার এওজালিয়া ইউনিয়নের চর দরবেশ গ্রামের আরিফুর রহমান পিয়াস ও মোরশেদ আলী সুমন। তারা দুজনই পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, আরিফ ভাইদের সঙ্গে তেলের ব্যবসা করতেন। ২০১৪ সালের ১৭ এপ্রিল তেল বিক্রির বাকি টাকা তোলার জন্য বাড়ি থেকে মোটরসাইকেলযোগে বের হয়ে নিখোঁজ হন। এ ঘটনায় নিহতের ভাই আমির হোসেন সুধারাম থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ পরের দিন (১৮ এপ্রিল) চর দরবেশ গ্রামে আসামি আশিকুর রহমান পিয়াসের বসতঘরের পাশের কচুক্ষেত থেকে মাটি খুঁড়ে আরিফের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় ওই দিনই আমির হোসেন বাদী হয়ে পিয়াস ও মোরশেদ আলীসহ তিন জনকে আসামি করে সুধারাম থানায় হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ তদন্তের পর সুধারাম মডেল থানার পুলিশ আরিফুর রহমান পিয়াস ও মোরশেদ আলী ও সবুজকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণের পর আদালত সবুজকে বেকসুর খালাস এবং অপর দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট বোরহান আহমেদ মোহন ও এ এম হাসান মাহমুদ। অপরদিকে, আসামিপক্ষে মামলা পরিচালনা করেন, অ্যাডভোকেট হারুনুর রশিদ হাওলাদার ও অ্যাডভোকেট স্বপন চন্দ্র পাল।

/এআর/

লাইভ

টপ