সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ০৩:৫০, আগস্ট ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:০৯, আগস্ট ২৬, ২০১৯

single pic template-1 copy (2)সামাজিক যোগাযোগমাধ্যমে সরকারের বদনাম ও গুজব ছড়ানোর অভিযোগে মো. রাহিদুল ইসলাম প্রকাশ রাহাত কবির (২২) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার (২৪ আগস্ট) রাতে চট্টগ্রাম নগরীর একে খান এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব ৭-এর সহকারী পরিচালক (মিডিয়া) মাশকুর রহমান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতার রাহাত ভোলা জেলার বোরহান উদ্দিন থানার হাসাননগর গ্রামের তসলিম মুন্সির ছেলে। তার কাছ থেকে গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও সিম জব্দ করা হয়েছে।

মাশকুর রহমান বাংলা ট্রিবিউনকে জানান, আসামি ‘রাহাত কবির’ নামে ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ সরকারের তথা রাষ্ট্রের বিরুদ্ধে মিথ্যা ও মানহানিকর তথ্য, বিভিন্ন ছবি, ভিডিও, সংবাদ ও মিথ্যা তথ্য ফেসবুক তথা সোশ্যাল মিডিয়ায় প্রচারসহ অন্যের পোস্ট শেয়ার করে নানা গুজব রটানোর কাজে লিপ্ত ছিল।

তিনি আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাহাত ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এ ধরনের গুজব ছড়ানোর কথা স্বীকার করেছে। পাশাপাশি গুজব ছড়ানো আরও কয়েকজনের তথ্য দিয়েছে। তাদেরকেও গ্রেফতারে অভিযান চলছে। আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আকবর শাহ থানায় হস্তান্তর করা হয়েছে।’

 

/এমএএ/

লাইভ

টপ