চৌগাছায় ডেঙ্গুতে একজনের মৃত্যু

Send
যশোর প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৪৩, সেপ্টেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:০১, সেপ্টেম্বর ০৮, ২০১৯

লাশ

যশোরের চৌগাছায় আব্দুল ওয়াদুদ (৪৫) নামে এক ডেঙ্গু রোগী ঢাকা থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরার পর মারা গেছেন। মস্তিষ্কে রক্ত জমে যাওয়ায় তার মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসকরা। এছাড়াও ডেঙ্গুর পর থেকে তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন।

আব্দুল ওয়াদুদ চৌগাছা উপজেলার স্বরূপদাহ ইউনিয়নের বাগারদাড়ি গ্রামের মৃত সদর আলীর ছেলে। স্বরূপদাহ ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন তার মৃত্যুর কথা জানান।

চৌগাছা হাসপাতাল সূত্রে জানা যায়, ২৪ আগস্ট তিনি চৌগাছা হাসপাতালে ভর্তি হন। তার রক্তের প্লাটিলেট ২৬ হাজারে নেমে আসায় তাকে ২৬ আগস্ট যশোর জেনারেল হাসপাতালে রেফার করা হয়। 

মৃতের ছোট ভাই ইমদাদুল হক জানান, যশোর থেকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। পরে তারা ওয়াদুদকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে এনে ভর্তি করেন। ৩/৪ দিন পর হাসপাতাল থেকে রিলিজ দিলে তাকে বাড়ি নিয়ে যাওয়া হয়। বাড়িতে আসার পর তিনি ফের অসুস্থ হয়ে পড়েন।  শ্বাসকষ্টের সঙ্গে তার কথাও প্রায় বন্ধ হয়ে যায়। এসময় তাকে যশোরের কুইন্স হাসপাতালে নেওয়া হয়।  সেখান পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। তারা ২ সেপ্টেম্বর তাকে ঢাকার সেন্ট্রাল হাসপাতালে ভর্তির চেষ্টা করেন। কিন্তু আইসিইউতে সিট খালি না থাকায় তাকে রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভর্তি থাকা অবস্থায় শুক্রবার সন্ধ্যার পর চিকিৎসকরা রোগীর স্বজনদের জানান, রোগীর অবস্থা ভালো না। তার মস্তিষ্কে রক্ত জমে গেছে। তারা রোগীকে বাড়ি নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

তিনি আরও জানান, বাড়ি আনার পর শনিবার সকালে তিনি মারা যান।

 

/জেবি/

লাইভ

টপ