বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি বা অনিয়ম করে কেউ পার পাবে না: শাবি উপাচার্য

Send
শাবি প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৩২, সেপ্টেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:৩৩, সেপ্টেম্বর ০৯, ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, ‘বিশ্ববিদ্যলয়ের যেকোনও কাজের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে। তাহলে কোনও ধরনের দুর্নীতি আমাদের স্পর্শ করতে পারবে না। আর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি বা অনিয়ম করেও কেউ পার পাবে না।’
রবিবার (৮ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে কর্মচারী ইউনিয়নের নতুন কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠানে তিনি এসব বলেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘আগামীতে বিশ্ববিদ্যালয় সার্বিক উন্নয়নে অনেকগুলো প্রজেক্টে কাজ হবে। এ প্রজেক্টে যার যতটুকু কাজ থাকবে তা যথাযথভাবে সম্পন্ন করতে পারলে আমাদের স্বপ্ন বাস্তবায়ন হবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় ছাত্র শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সবার ভূমিকা অনস্বীকার্য। আর এ অগ্রযাত্রা ধরে রাখতে হলে আমাদের সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।’
উপাচার্য আরও বলেন, ‘আমি আপনাদের শ্রম ও ত্যাগের প্রতি শ্রদ্ধাশীল। নিয়মের মধ্যে থেকে আপনাদের সব ন্যায্য দাবি পূরণ করা হবে। এজন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন। সবার সুন্দর কর্ম স্পৃহা ও প্রচেষ্টায় এই বিশ্ববিদ্যালয়কে একটি অনন্য অবস্থানে নিয়ে যাওয়া সম্ভব।’ এজন্য সবাইকে তার নিজের কাজের প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানিয়েছেন উপাচার্য।
অনুষ্ঠানে কর্মচারী ইউনিয়নের সভাপতি সাদেক আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন বুকসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনসহ অনেকে।
অনুষ্ঠানে কর্মচারী উইনিয়নের নেতারাসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

/এআর/

লাইভ

টপ