সিলেটে রিভলবারসহ যুবক গ্রেফতার

Send
সিলেট প্রতিনিধি
প্রকাশিত : ১৫:১৮, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০৩, সেপ্টেম্বর ১১, ২০১৯

সিলেটে রিভলবারসহ যুবক গ্রেফতারের ঘটনায় সংবাদ সম্মেলন করছেন পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দীন সিলেটের বিছনাকান্দি থেকে দুটি রিভলবারসহ আরব আলী নামে এক অস্ত্র ব্যবসায়ীকে (৩৬) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় দিকে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দীন সংবাদ সম্মেলনে এ কথা জানান।

পুলিশ সুপার বলেন, ‘গত ৫ সেপ্টেম্বর ঢাকার যাত্রাবাড়ি এলাকা থেকে পুলিশ ৩টি অস্ত্রসহ তিন ব্যক্তিকে গ্রেফতার করে। তাদের মধ্যে দুই জনের বাড়ি সুনামগঞ্জে। তারা হলেন, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুস সহিদ ও সুনামগঞ্জ জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আনছার মিয়া। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, এই অস্ত্রগুলো গোয়াইনঘাটের সোনাহাটা সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকেছে। এ খবর পাওয়ার পর আমরা গোয়েন্দা তৎপরতা জোরদার করে আরব আলীকে দুটি অস্ত্রসহ আটক করতে সক্ষম হয়েছি।’

পুলিশ সুপার আরও বলেন,‘জিজ্ঞাসাবাদে আরব আলী জানিয়েছে, দুই বছর ধরে সে অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত। ভারতের খাসিয়াদের কাছ থেকে অস্ত্র সংগ্রহ করে সে দালালদের কাছে পৌঁছে দেয়। সে ভারত থেকে এ পর্যন্ত ১২টি অস্ত্র এনেছে। আরব আলী সুনামগঞ্জের স্বেচ্ছাসেবক দলের দুই নেতার কাছে অস্ত্র সরবরাহ করেছে।

তিনি আরও জানান, সরবরাহ করা অস্ত্রগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড ও রাজনৈতিক সন্ত্রাসে ব্যবহারের আশঙ্কা করছে পুলিশ। এ চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান চলছে। বিজিবির সঙ্গে সমন্বয় করে আইনশৃঙ্খলা বাহিনী সীমান্তবর্তী এলাকায় চোরাচালান বন্ধে কঠোর অবস্থানে রয়েছে।

/জেবি/এমওএফ/

লাইভ

টপ