বরিশালে ডেঙ্গু আক্রান্ত স্কুলছাত্রের মৃত্যু

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ১৭:০০, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০৫, সেপ্টেম্বর ১১, ২০১৯

বরিশাল

বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত স্কুলছাত্র মো. জিহাদের (১৪) মৃত্যু হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১টা ৪০ মিনিটে তার মৃত্যু হয়। শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

জিহাদ মুলাদী উপজেলার চর লক্ষ্মীপুর গ্রামের হারুন অর রশিদের ছেলে। সে চর লক্ষ্মীপুর বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

মেডিক্যালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, ‘আশঙ্কাজনক অবস্থায় গতকাল (মঙ্গলবার) রাত ১০টায় জিহাদকে হাসপাতালে ভর্তি করা হয়। আজ (বুধবার) সে মার যায়।’ গত ১৬ জুলাই থেকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় এ নিয়ে সাত জনের মৃত্যু হলো বলেও জানান তিনি।

বাকির হোসেন আরও জানান, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ভর্তি ৪১ জনের মধ্যে পুরুষ ২২, মহিলা ১৪ ও শিশু ৫ জন। বর্তমানে চিকিৎসাধীন ১১৩ জনের মধ্যে পুরুষ ৬৫, মহিলা ৩৩ ও শিশু ১৫ জন।

তিনি জানান, গত ১৬ জুলাই থেকে এপর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে দুই হাজার ১৫১ জন ভর্তি হন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৩৮ জন। মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় সাত জন, গৌরনদী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক গৃহবধূ এবং গৌরনদী থেকে ঢাকায় নেওয়ার পথে আরও এক ডেঙ্গু আক্রান্ত গৃহবধূর মৃত্যু হয়।

 

/এমএ/

লাইভ

টপ